বিরাটকে কঠিন প্রশ্ন বিশ্বসুন্দরীর! তারপর

1,096

জিবিনিউজ24 ডেস্ক:

একজন দেশের প্রতিনিধিত্ব করছেন এক যুগ ধরে। নীল জার্সি চাপিয়ে দেশকে পৌঁছে দিয়েছেন সাফল্যের শিখরে।

তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলি। অন্যজন ১৭ বছর পর দেশে ফিরিয়ে এনেছেন বিশ্বসেরার পুরনো সম্মান। ২০০০ সালের পর ২০১৭ বিশ্বমঞ্চে সুন্দরীর শিরোপা উঠেছে ভারতের কন্যা মানুষী চিল্লারের মাথায়। একজন ক্রিকেট ব্রহ্মাণ্ডের সূর্য। অন্যজন সৌন্দর্যের মহাকাশে নতুন গ্রহ! বিরাট কোহলি এবং মানুষী চিল্লার প্রথমবার মুখোমুখি হলেন একটি বেসরকারি সংবাদমাধ্যমের পুরস্কার প্রদান অনুষ্ঠানে। ভারতের ক্রিকেট অধিনায়কের মুকুটে যুক্ত হলো সেরা ভারতীয় ২০১৭-এর পালক। অন্যদিকে মানুষীর হাতে তুলে দেওয়া হলো ‘স্পেশ্যাল অ্যাচিভমেন্ট’ পুরস্কার।

সেই মঞ্চেই ক্রিকেট সেনসেশনকে সরাসরি প্রশ্ন করলেন সদ্য বিশ্বসুন্দরী শিরোপা জয়ী ভারতীয় মডেল। মানুষীর প্রশ্ন, ‘আপনি বিশ্ব সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন।

আপনি একজন আইকন। সমাজকে অনেক কিছুই দিয়েছেন আপনি। যুবরা আপনাকে আদর্শ করেই এগিয়ে যাচ্ছে। ক্রিকেটের আগামী প্রজন্মকে আপনি কীভাবে সাহায্য করবেন?’

উত্তরে বিরাট জানালেন, ‘মাঠে যাই করো না কেন, সেটা সবসময় মন দিয়ে করো। তুমি যা হতে চাও সেটাই হওয়ার চেষ্টা করো। আমি কখনো অন্যের মতো হতে চাইনি। তাই কারো মতো হওয়ার চেষ্টাও করিনি। অনেকেরই আমাকে নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। তবে তাঁদের জন্য আমি নিজেকে কখনোই বদলাইনি। যখন আমার মনে হয়েছে বদল দরকার, আমি তখনই একমাত্র পরিবর্তন করেছি। এর মধ্যে অবশ্যই পরিণতি থাকা উচিত। কিন্তু কখনোই নিজের ব্যক্তিত্বের পরিবর্তন করা উচিত নয়।