ধর্মীয় রীতিতে দাফনের নিয়ম বৃটিশ পার্লামেন্টে বহাল

187
gb

জিবি নিউজ ডেস্ক ||

করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরন করলে স্ব স্ব ধর্মীয় রীতিতে লাশ দাফনের পক্ষে বিলে মত দিয়েছে ব্রিটিশ পার্লামেন্ট। সম্প্রতি এ ধরনের একটি বিলে এ্যামেন্ডমেন্ট না আনার জন্য আবেদন করেন ব্রাডফোর্ডের এমপি নাজ শাহ। সোমবার পার্লামেন্ট এই বিলটি এ্যামেন্ডমেন্ট হয়নি। ফলে আগের নিয়মেই চলবে দাফনের রীতি। নাজ শাহ তার এক টুইট বার্তায় পার্লামেন্টের সকল এমপিদের এ জন্য ধন্যবাদ জানান।


উল্লেখ্য সোমবার পার্লামেন্টে উত্থাপিত হয় ‘ইমার্জেন্সি করোনা ভাইরাস বিল ২০১৯-২১। প্রস্তাবিত বিলে বৃটেনের বিভিন্ন ধর্মমতের মানুষ যার যার ধর্মীয় রীতি অনুযায়ী মরদেহ দাফন কাফনের অধিকার হারাবেন এমন আশংকা ছিলো । কি পদ্ধতিতে লাশ দাফন হবে এই সিদ্ধান্ত নেয়ার অধিকার চলে যেতো স্থানীয় কাউন্সিলের উপর । কাউন্সিল চাইলে ধর্র্মীয় রীতি মেনে লাশ দাফনের অনুমতি দেবে অথবা লাশ জ্বালিয়েও ফেলতে পারতো । তবে মুসলমানদের লাশ জ্বালিয়ে ফেলার এমন প্রস্তাবনার বিরুদ্ধে জোর ক্যাম্পেইন হয়েছে বৃটেনের মুসলিম কমিউনিটিতে। একটি অনলাইন পিটিশনেও স্বাক্ষর ছাড়িয়েছিলো দেড় লক্ষাধিক।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন