১৫ লাখ নাগরিকদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে নেবে যুক্তরাজ্য

42
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। তাতে থমকে গেছে স্বাভাবিক জীবন। তবে এই করোনাভাইরাসের বিপক্ষে লড়াই করতে সর্বাত্মক চেষ্টা করছে পুরো বিশ্ব। এদিকে, করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকিতে আছেন এমন প্রায় ১৫ লাখ নাগরিককে হোম কোয়ারেন্টাইনে বা শিল্ড- এ নেবে যুক্তরাজ্য । অন্তত আগামী ১২ সপ্তাহ তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে দেশটির সরকার।

এর জন্য প্রয়োজনে আসছে মে মাসের ‘মা দিবস’- এ মায়েদের সঙ্গে সাক্ষাৎ না করার আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বোরিস জনসন। রোববার (২২ মার্চ) করোনা পরিস্থিতির সবশেষ অবস্থা নিয়ে গণমাধ্যমকে ব্রিফ করেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বোরিস জনসন।

এসময় তার সঙ্গে ছিলেন কমিউনিটি সেক্রেটারি রবার্ট জেনরিক এবং উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জেনি হ্যারিস। প্রথমেই বোরিস জনসন করোনা পরিস্থিতি তুলে ধরে জানান, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৬৫ জন এবং নিহত হয়েছেন ৪৮ জন। এর ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছোল পাঁচ হাজার ৬৮৩ এ। একই সঙ্গে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮১-তে।

প্রসঙ্গত,২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৮৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৪৩৩ জনের। মোট আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৩০ হাজার মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯৭ হাজার করোনা আক্রান্ত রোগী।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন