থাকেন কানাডায় কর্মব্যস্ত জীবন, তবুও লেখালেখি থেকে দূরে থাকেননি

46
gb

থাকেন কানাডায়।কর্মব্যস্ত জীবন, তবুও লেখালেখি থেকে দূরে থাকেননি।প্রখ্যাত লেখক সৈয়দ মুজতবা আলীর স্মৃতি বিজরিত মনু নদীর তীরবর্তী মৌলভীবাজার সদর উপজেলাধীন ঐতিহ্যবাহী দুর্লভপুর গ্রামের আলো বাতাসে বেড়ে ওঠা লেখক মো: আবু তাহের।জন্ম ১৯৫৫ সালের ১লা জুলাই। মন-মননে তিনি এখনও যুবা,তারুণ্যে ভরপুর ,চিন্তা চেতনায় আধুনিক। আকাশ নদী ফুল পাখি গ্রামীন নির্জনতার সাথে লোকসংস্কৃতি,কেচ্ছা-কাহিনী ,প্রবাদ-প্রবচন তাঁকে খুব টানতো।শিক্ষা জীবন নিজ গ্রাম থেকে শুরু করে ধাপে ধাপে মৌলভীবাজার সরকারি কলেজে স্নাতক পর্যায়ে অধ্যায়ন করেন।লেখক মো: আবু তাহেরের লেখনীতে লোকজধারা প্রবল ও সমকালীনতার ছাপও স্পষ্ট।সম্প্রতি প্রকাশিত তাঁর ‘কেচ্ছা ও কাহিনী’ গ্রন্থে তেলি চুঙ্গা, তিলে তাল, লোভে পাপ, চোরে চোরে হালি ও কানাডায় এক বছর ইত্যাদি ছোট গল্পে এই ধারণাই প্রতিভাত হয়।
এবারের মেলায় তাঁর প্রকাশিত তিনটি গ্রন্থ- সোনালি ডায়েরি, কেচ্ছা ও কাহিনী, পঞ্চরস কবিতা ৮১ ।একটি গল্প, একটি ডায়েরি ও একটি কবিতার বই।এছাড়াও অন্যান্য গ্রন্থ- মৌরসী গল্প, নাটক পঞ্চরত্ন।শিকড় সন্ধানী নিভৃতচারী এবং প্রচারবিমুখ এই কলম যুদ্ধার সাধনা ও শ্রম অমরত্ব পাক সাহিত্য সম্ভারে এই প্রত্যাশা।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন