যুক্তরাজ্যে ভুয়া পরিচয় দেওয়া বাংলাদেশি আদালতে

6
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

যুক্তরাজ্যে এক বাংলাদেশি রেস্টুরেন্ট কর্মীকে আদালতে নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, আইনজীবীর মাধ্যমে তিনি নিজের পরিচয় তুলে ধরেছেন তা ভুয়া।

নুরুল ইসলাম নামের ওই বাংলাদেশি ২ হাজার পাউন্ড দিয়ে একজন আইনজীবী নিয়োগ করেছিলেন। কিন্তু তার মাধ্যমে করা আবেদনেই নুরুল ইসলাম ভুয়া পরিচয় দিয়েছেন। সেখানে আলাউর রহমান নামে আরেকজন ব্রিটিশ বাংলাদেশির পরিচয় দেন তিনি।

চলতি সপ্তাহেই ওয়েলসে সোয়ানসি ক্রাউন আদালতে নুরুল ইসলাম দাবি করেন, তিনি ইংরেজি পড়তে বা লিখতে জানেন না। সেজন্য তিনি অনির্দিষ্টকালের জন্য ছুটির আবেদনে যে স্বাক্ষর করেছেন তা অন্যরকম।

নুরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ ২০১৫ সালে তিনি ভুয়া পরিচয় এই ছুটির আবেদন করেছিলেন। এছাড়া অন্য একজনের পাসপোর্ট জমা দেন। তার পরিচয়পত্রের নথিগুলোও ঠিক ছিলো না। আদালতকে তিনি জানান, তার জন্ম বাংলাদেশে। ২০১০ সালে তিনি যুক্তরাজ্যে যান। তার দাবি, তিনি বিএনপিকে সমর্থন করায় ভয়ে ছিলেন যে পুলিশ তাকে গ্রেফতার করতে পারে।

নুরুল ইসলাম বলেন, আমার মনে হয় না কাগজগুলো ভুল ছিলো। আমি এগুলো ব্রিটিশ আইনজীবীর কাছে নিয়ে গেছি। আমার মনে হয় না কোনও আইনজীবী এমন ভুল করবেন। আমি তার ওপর আস্থা রেখেছিলাম। আমি ভেবেছিলাম সবকিছু ঠিক করার জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন।’

সোয়ানসিতে কর্মস্থলে অভিযান চালিয়ে নুরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। তিনি এখনও নিজের দোষ স্বীকার করেনি এবং তার বিরুদ্ধে মামলা চলছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন