রুমান চৌধরীর সাথে গাইবান্ধার পলাশবাড়ী ছাত্র সমাজের সাবেক সভাপতির সাক্ষাৎ

17
gb
 গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার মইনুর রাব্বি চৌধুরী রুমানের মাথে সৌজন্য সাক্ষাত করেছেন পলাশবাড়ী উপজেলা ছাত্র সমাজের সাবেক সভাপতি আরিফুজ্জামান সুমন সরকার। সাক্ষাতকালে আগামী দিনের নির্বাচনের প্রস্তুতি নিয়ে নানা বিষয়ে আলোচনা হয়েছে।
মঙ্গলবার বিকেলে মইনুর রাব্বি চৌধুরির নিজ বাসভবন বনানীতে সাক্ষাত করেন। এসময় উপজেলা ছাত্র সমাজের অনেক নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে,গত রোববার গাইবান্ধা-৩ নির্বাচনি শূন্য আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মনোনীত হয়েছেন মইনুর রাব্বি চৌধুরী।
চৌধুরী রুমান জাপা’র দূর্গ বলে পরিচিত এ আসনে জাপা দলীয় লাগাতার ছয় বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলীয় জোট মনোনীত মরহুম ড.টিআই এম ফজলে রাব্বী চৌধুরীর ছেলে।
চৌধুরী রুমান এর আগে পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।
প্রসঙ্গত; ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনের মাত্র ১০ দিন আগে ২০ ডিসেম্বর ড.রাব্বি চৌধুরি ইন্তেকাল করেন। নির্বাচন কমিশন এ আসনে নির্বাচন স্থগিত করে। গত বছরের ২৭ জানুয়ারি নির্বাচনের পরবর্তি তারিখ ঘোষণা করে তফসিল ঘোষণা করা হয়।
২০১৯ সালের ২৭ জানুয়ারি নির্বাচন পরবর্তি মাত্র ১ বছর ৭ দিনের ব্যবধানে গত ২৭ ডিসেম্বর এ আসনে আওয়ামী লীগ দলীয় নির্বাচিত এমপি ডা.ইউনুস আলী সরকার মারা যান।
আগামী ২১ মার্চ এ আসনের উপ নির্বাচন সামনে রেখে জাপা নেতা রুমান চৌধুরী বিভিন্ন পর্যায়ের দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সোমবার দুপুরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় হতে মনোনয়নপত্র সংগ্রহ করেন। পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি মনোনয়নপত্র তার হাতে তুলে দেন। এসময় জাপা কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নে গ্রামের বাড়ি তালুকজামিরা গ্রামে ১৯৬৮ সালের ২৩ জুলাই রুমান চৌধুরীর জন্ম। শিক্ষা জীবনে তিনি একজন সিভিল ইঞ্জিনিয়ার। ব্যক্তিগত জীবনে রুমান চৌধুরী এক কন্যা সন্তানের জনক।
মরহুম বাবার রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার সুবাদে দলীয় নেতাকর্মি ছাড়াও এ আসনের তৃণমূল পর্যায় সর্বস্তরে আগে থেকেই তিনি বেশ পরিচিত মুখ।
তাছাড়া তিনি একজন সফল সোশ্যাল ওয়ার্কার হিসেবে সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে কেন্দ্রীয় এবং স্থানীয় পর্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।
সাদুল্লাপুর উপজেলার ১১ ও পলাশবাড়ীর ৮সহ ১৮ ইউনিয়ন এবং ১টি নবগঠিত পলাশবাড়ী পৌরসভা এলাকাসহ এ নির্বাচনি আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৮’শ ৫৪ জন। পুরুষ ২ লাখ ৭’শ ৪৬ জন এবং মহিলা ভোটার ২ লাখ ১১ হাজার ১’শ ৮ জন।
এদিকে রুমান চৌধুরী মনোনীত হওয়ায় তাকে সমর্থন জানিয়ে পলাশবাড়ী উপজেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির নেতাকর্মিদের উদ্যোগে সোমবার রাতে একটি আনন্দ র‌্যালি পৌর শহরের জিরো পয়েন্ট চৌমাথা মোড় ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন