পরিসংখ্যানের দিক থেকে দেশে ধর্ষণ বেড়েছে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ,নিউইয়র্ক– পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন পরিসংখ্যানগত দিক থেকে দেশে ধর্ষণের সংখ্যা নিঃসন্দেহে বেড়েছে। ধর্ষণের প্রতিটি ঘটনার তদন্ত হচ্ছে। এক্ষেত্রে পুলিশের গাফিলতির কোনো সুযোগ নেই। তবে পুরো বিষয় নিয়ে ভাববার সময় এসেছে। সমাজের এ অবক্ষয় দূর করতে আমাদের পরবর্তী প্রজন্মকে নৈতিক শিক্ষা দিতে হবে। ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

বুধবার বরিশাল পুলিশ লাইন্সে অনুষ্ঠানে যোগদান করতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সাগর-রুনি হত্যা মামলা তদন্তে পুলিশকে ব্যর্থ বলা যাবে না। তিনি বলেন, অনেক কেস রয়েছে, যা তাৎক্ষণিক উদ্ঘাটন করা যায় না। দীর্ঘ সময় লাগে। সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলাও এমন ধরনের। তিবি আরও বলেন, সাগর-রুনি হত্যা মামলা নিয়ে পুলিশ কোনো চাপে নেই।        ফলক উন্মোচনের মাধ্যমে জেলা পুলিশের ৬ তলা ব্যারাক ভবন, গৌরনদী সার্কেল এএসপির অফিস কাম বাসভবন এবং আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ভবন উদ্বোধন করেন পুলিশপ্রধান। পরে তিনি জেলা পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এর আগে তিনি পুলিশ অফিসার্স মেসে মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাহাবুদ্দিন খান, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন