মৌলভীবাজার শেরপুরে মাদক বিরোধী গণসচেতনতা মূলক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

81

জুবায়ের আহমেদ ।। জিবি নিউজ ।।

মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো, মুজিববর্ষের অঙ্গিকার মাদক করব পরিহার, এই শ্লোগান নিয়ে শিক্ষক-শিক্ষার্থী অভিভাবক সমাজসেবক সর্বস্থরের মানুষদের মাঝে সচেতনতা সৃষ্টির করতে সিলেট বিভাগের তিনটি জেলার মিলনস্থল মৌলভীবাজরের শেরপুরে মাদক বিরোধী গণসচেতনতামূলক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার ২৬ জানুয়ারী সদর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত মাদক বিরোধী গণসচেতনতামূলক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মৌলভীবাজার, নবীগঞ্জ, ওসমানীনগর তিনটি উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোর’আন থেকে তিলাওয়াত করেন দশম শ্রেণীর ছাত্র মো. কামরান আহমদ ও গীতা পাঠ করেন একই শ্রেণীর ছাত্র সুব্ররাজ দে। এতে স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য অধিদপ্তর পরিচালক আব্দুল মজিদ।

শাহীন আহমদের সঞ্চালনায় ও মৌলভীবাজার জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এনডিসি সিলেট বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান।

তিনি বক্তব্যের শুরতে মুজিবর্ষের শুভেচ্ছা জানান এবং মাদক কি? মাদকের কুফল? মাদক আগে বন্ধ করব না খাওয়া আগে বন্ধ করব? ডিম আগে না মুরগি আগে (প্রশ্ন স্বরূপ)। ১৮ থেকে ৩০ বছর বয়সের ছেলে মেয়েরা মাদক সেবন করে থাকে। এদের প্রায় বন্ধু বান্ধবদের পাল্লায় পরে মাদকে আসক্ত হয়ে থাকে। সুতরাং সবার প্রতি আহব্বান বন্ধু বান্ধবের অনুরোধে কখনো মাদকে আসক্ত হয়ে না পরি। মাদকাসক্ত হয়ে পরলে এর কুফলের কারণে মৃত্যুর মুখে পতিত হতে হয়। আসক্ত হলে ফিরে আসা প্রায়ই সম্ভব হয় না। ফলে এমনও পর্যায় মাদকসেবীর অস্থান দেখা যাচ্ছে মাদসেবনকারীরা তাদের মা-বাবা কে মেরে ফেলেছেন।

যেকোনো নেশাজাত মাদকদ্রব্য ক্ষতিকারক। আমাদের করণীয় কোনো অবস্থাতে মাদক খাবনা, কাউকে মাদক খেতে দেবো না। শিক্ষক মন্ডলীরা বিদ্যালয় ও কলেজে শিক্ষার্থীদের মাদকের কুফল বিষয়ে জ্ঞান দেয়া। অভিভাক হিসাবে প্রত্যেকে তাদের ছেলেমেয়েদের নজরে রাখা, ছেলেমেয়ে কখন কি করছে এবং ছেলেমেয়ের সাথে বন্ধত্বপূর্ণ আচরণ করা। তারা কখন কি বলে, কি করতে চায় তা সহজে বুঝার চেষ্টা করা, তাদের বিকৃত সাংস্কৃতিতে আসক্ত না হইতে দেয়া। পরে তিনি মাদকের বিরুদ্ধে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক সিলেট বিভাগীয় কার্যালয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পরিতোষ কুমার কুন্ডু, মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম, খলিলপুর ইউপি চেয়ারম্যান, আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি অরবিন্দ পোদ্দার বাচ্চু, ডেপুটি চেয়ারম্যান সাউথ টাইন সাইড, কনজারভেটিভ পার্টি ইউকে ও নির্বাহী প্রেসিডেন্ট নর্থ-ইষ্ট ইউকের আলী হায়দার, আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান।

সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দৈনিক সমকাল মৌলভীবাজার জেলা প্রতিনিধি ও ক্রিয়েটিভ নিউজ বিডি ডটকমের প্রধান সম্পাদক নূরুল ইসলাম, আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন।

এতে আরও বক্তব্য রাখেন, আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজ সহকারী প্রধান শিক্ষক শিহাবুর রহমান, আউশকান্দি রউফ উচ্চ বিদ্যালয় ও কলেজ শিক্ষক শাহীনা আক্তার, মুকিমপুর আলিম মাদ্রাসা অধ্যক্ষ মাহবুবুর রহমান, সৈয়দপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলী আক্কাস সহ অনেকেই।

আলোচনা শেষে সংস্কৃতিক অনুষ্ঠান পর্ব শুরু হয়। এতে স্থানীয় আমন্ত্রিত শিল্পীরা সংগীত পরিবেশন করেন

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন