পদ্মাসেতুতে ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার

জিবিনিউজ 24 ডেস্ক //

পদ্মাসেতুতে ২২তম স্প্যান ‘ওয়ান-ই’ বসতে যাচ্ছে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি)। ২১তম স্প্যান বসানোর আট দিনের মাথায় বসতে যাচ্ছে ২২তম স্প্যানটি। তবে এ স্প্যানটি ২৫ জানুয়ারি বসানোর কথা থাকলেও চাইনিজ নিউ ইয়ার হওয়ার কারণে তা ২ দিন এগিয়ে আনা হয়েছে।

স্থায়ীভাবে স্প্যানটি মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের ৫ ও ৬ নম্বর পিলারে বসানোর মাধ্যমে দৃশ্যমান হবে সেতুর ৩ হাজার ৩০০ মিটার। সকাল ৮টায় মাওয়া কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ধূসর রংয়ের ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটিকে নিয়ে যাবে তিন হাজার ৬০০ টন ধারণক্ষমতার ভাসমান ক্রেন ‘তিয়ান-ই’।

বুধবার(২২ জানুয়ারি) বিকেলে মূল সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবদুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রকৌশল সূত্রে জানা যায়, ৬ ও ৭ নম্বর পিলারের স্থায়ীভাবে বসেছে ওয়ান-এফ স্প্যান। আর তার ঠিক সঙ্গেই বসবে এই স্প্যানটিও। মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ডে প্রস্তুত করে রাখা আছে স্প্যানটি। ভাসমান ক্রেনটি নিয়ে গিয়ে নির্ধারিত পিলারের কাছে নোঙর করবে। এরপর পজিশনিং করে ইঞ্চি ইঞ্চি মেপে স্প্যানটিকে তোলা হবে পিলারের উচ্চতায়। রাখা হবে দুই পিলারের বেয়ারিং এর ওপর।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন