মাশরাফি-তামিমদের উড়িয়ে শুভসূচনা রাজশাহীর

35
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

প্রতিবারের মতো এবারও বিগ বাজেটের দল গড়েছে ঢাকা। ঢাকা প্লাটুন বনাম রাজশাহী রয়্যালসের লড়াইয়ে খানিকটা হলেও উত্তেজনা ছড়িয়েছিল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। এবারের বিপিএলে যে দলগুলোকে শক্তিশালী বলা হচ্ছিল সেই তালিকাতেই ছিল মাশরাফির ঢাকা ও আন্দ্রে রাসেলের রাজশাহী। তবে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে মাশরাফি বিন মর্তুজার দল।

মাঠের বাইরে উত্তেজনা ছড়ালেও মাঠে ম্যাচটা হলো একপেশে। নিষ্প্রাণ লড়াইয়ে ম্যাচ জিতে নেয় রাসেলের রাজশাহী। আগে ব্যাটিং করে ঢাকা প্লাটুন ৯ উইকেটে ১৩৪ রান করেছিল। জবাবে ১০ বল আগে ৯ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে রাজশাহী।

এ ম্যাচে দুজনের উপর বাড়তি নজর ছিল ক্রিকেটপ্রেমিদের। ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি ও ওপেনার তামিম ইকবালের। কিন্তু বড় মঞ্চে দুজনই থাকলেন নিষ্প্রভ। তামিম ৪ বলে করেন মাত্র ৫ রান। বিশ্বকাপের পর মাশরাফি এ ম্যাচ দিয়ে ফিরেছেন ক্রিকেটে। ব্যাটে রান পেলেও বোলিংয়ে পাননি সাফল্য। শেষ দিকে ব্যাটিংয়ে নেমে মাশরাফি ১০ বলে ২ ছক্কায় ১৮ রান করেন। বোলিংয়ে ৩ ওভারে ১৮ রান দিয়ে ছিলেন উইকেটশূণ্য। বলার অপেক্ষা রাখে না সিনিয়র দুই ক্রিকেটারের পারফরম্যান্স দলের পরাজয়ের অন্যতম বড় কারণ।

ঢাকা প্লাটুনের প্রায় সব ব্যাটসম্যানরাই ছিলেন আসা-যাওয়ার মিছিলে। তামিমের পর আউট হন লরি ইভান্স। ইংলিশ ক্রিকেটার ১৪ বলে ১৩ করে আউট হন। জাকের আলীর ব্যাটও হাসেনি। ১৯ বলে করেন ২১ রান। মিডল অর্ডারে পেরেরা (১), আরিফুল (৫), শহীদ আফ্রিদি (০) ও মাহেদী হাসান (৬)। ওপেনিংয়ে নামা এনামুল হক বিজয় খানিকটা আশা দেখালেও পারেননি দলের চাহিদা মেটাতে। ৩৩ বলে ৩৮ রান করে আউট হন অলোক কাপালির বলে। শেষ দিকে ওয়াহাব রিয়াদের ১৯, মাশরাফির ১৮ রানে ঢাকা লড়াকু পুঁজি পায়।

বোলিংয়ে রাসেল এন্ড কোং ছিলেন নিয়ন্ত্রিত। আবু জায়েদের ৪ ওভারে ৪৩ বাদে বাকিরা সবাই ছিলেন দুর্দান্ত। রাসেল ৩ ওভারে ব্যয় করেন ৮ রান। তাইজুল ৩ ওভারে ২৩, ফরহাদ ২ ওভারে ১৪ রান দেন। ইকোনোমিতে দারুণ করেন রবি বোপারা। ৩ ওভারে ১৫ রান দিয়ে বোপারা নেন ১ উইকেট। ম্যাচ সেরার পুরস্কারটা উঠে তার হাতে।

লক্ষ্য তাড়ায় রাজশী ছিল দুর্দান্ত। ওপেনিংয়ে ৬২ রানের জুটি গড়েন হজরতউল্লাহ জাজাই ও লিটন কুমার দাস। লিটন ২৭ বলে ৩৯ রানে সাজঘরে ফিরে জাজাই ম্যাচ জিতে মাঠ ছাড়েন। তাকে সঙ্গ দেন শোয়েব মালিক। দুজন ৬০ বলে ৭৪ রানের জুটি গড়ে হেসে খেলে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। জাজাই ৪৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৫৬ রান। মালিক ৩৬ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ৩৬ রান।

বিপিএল মাঠে গড়ানোর আগে সবথেকে বেশি প্রস্তুতি নিয়েছিল ঢাকা প্লাটুন। কিন্তু মাঠের লড়াইয়ের শুরুটা বাজে হলো তাদের। রাজশাহীর শুরুটা হয় দুর্দান্ত জয়ে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More