বিড়াল খুঁজে দিলেই মিলবে ১১ হাজার টাকা !

84
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

দেখতে যেমন সুন্দর, তেমনি অপূর্ব ভাবভঙ্গিও। ফুলদানির পাশে দাঁড়ানো অসাধারণ ক্লোজশট দেখে কেউ কেউ তাকে ডেকে থাকেন ‘সুপার মডেল’ নামে। আর সেই পুকু হারিয়ে গেছে। তাকে খুঁজে দিলেই মিলবে পুরস্কার। মজার ব্যাপার হলো- পুকু কোনো মানুষের নাম নয়, বিড়ালের নাম। অর্থাৎ যদি পুকু নামের বিড়াল যিনি খুঁজে দেবেন তিনি পাবেন ১০ হাজার রুপি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১ হাজার টাকা।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, পশ্চিমবঙ্গের হাওড়ার এক স্কুল শিক্ষিকা সোমা গাঙ্গুলীর প্রিয় পোষ্য বিড়াল পুকু। গত ২৬ নভেম্বর থেকে খোঁজ মিলছে না তার। এরপর অনেক খোঁজাখুজি করেও পুকুকে না পেয়ে বারাসাতের বিভিন্ন জায়গায় পোস্টার লাগিয়েছেন এই শিক্ষিকা। তিনি স্থানীয় থানাতেও পোস্টার লাগিয়েছেন।

বারাসতের মিত্রপাড়ার বাসিন্দা সোমা পোস্টারে পুকুর ছবির পাশাপাশি লিখেছেন, যে বা যারা পুকুর হদিশ দিতে পারবে, তাকে বা তাদের দশ হাজার রুপি পুরস্কার দেবেন।

সোমা গাঙ্গলী গত দেড় বছরের ধরে নিজের সন্তানের মতো করে পুকুকে লালন-পালন করেছেন। কিন্তু কয়েক দিন ধরে তার খোঁজ না মেলায় নাওয়া-খাওয়া ছেড়েছেন সোমা দেবী।

তিনি বলেন, পুকু আমার সন্তানসম। ওর ভালমন্দ দেখার দায়িত্ব আমার। কিন্তু ও যে কোথায় গেল।

সোমা গাঙ্গলী জানান, রোজই বাড়ি থেকে খাওয়া-দাওয়া করে প্রতিবেশীদের বাড়িতে ঘুরতে যায় পুকু। গত ২৬ তারিখেও বেরিয়েছিল সে। তারপর আর ফিরে আসেনি।

তিনি বলেন, সামনেই মেয়ের পরীক্ষা। ওর পাশে থাকব বলে স্কুল থেকে ছুটি নিয়েছিলাম। কিন্তু পুকু চলে যাওয়ার পর থেকেই আমি মেয়ের দিকে মন দিতে পারছি না। বেশিরভাগ সময়ইটাই পুকুকে খুঁজতে চলে যাচ্ছেন সোমা গাঙ্গুলীর ।