দুদক কমিশনার ড. মোজাম্মেল হলেন সানসো’র চেয়ারম্যান

53
gb

মো:নাসির, জিবি নিউজ ২৪ 

সাউথ এশিয়ান এ্যাসোসিয়েশন অব ন্যাশনাল স্কাউট অরগানাইজেশন (সানসো) এর নতুন চেয়ারম্যান হলেন বাংলাদেশের ড: মো: মোজাম্মেল হক খান। তিনি বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দূর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার।

বাংলাদেশ স্কাউটস এর ব্যবস্থাপনায় ২৭ থেকে ২৯ নভেম্বর ২০১৯ পর্যন্ত গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত সানসো চীফ কমিশনার’স কনফারেন্সে এ নির্বাচন হয়। বাংলাদেশ স্কাউটসের সহকারী পরিচালক রাসেল আহম্মেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, মোজাম্মেল হক খান আগামী এক বছরের জন্য এ পদে দায়িত্ব পালন করবেন।            তিনি আরো জানান, সানসো চীফ কমিশনার’স কনফারেন্সে ভুটান, পাকিস্তান, মালদ্বীপ, ভারত, আফগানিস্তান, নেপাল এবং বাংলাদেশ স্কাউটস এর চীফ কমিশনারবৃন্দ অংশগ্রহণ করেন। কনফারেন্সের উল্লেখযোগ্য বিষয় ছিল সানসো চেয়ারম্যান নির্বাচন এবং সানসো সংবিধান অনুমোদন।                                                      কনফারেন্সে সানসো সংবিধান অনুমোদনের পর সানসো দেশসমূহের চীফ কমিশনারদের মধ্যে স্কাউটিংয়ের উন্নয়নে একযোগে কাজ করার লক্ষ্যে এমওইউ স্বাক্ষরিত হয়। স্কাউটিংয়ের উন্নয়ন ও সম্প্রসারনে সম্মিলিতভাবে কার্যক্রম বাস্তবায়ন করে সানসো।

উল্লেখ্য, বাংলাদেশ স্কাউটস বিশ্বের ১৭০টি দেশের মধ্যে ৫ম বৃহত্তম স্কাউটিং সংগঠন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More