অদম্য মেধাবী চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাটে শ্রতিলেখক নিয়ে পিইসি পরিক্ষা দিচ্ছে প্রতিবন্ধি রনি

59
জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাটে শ্রæতিলেখক নিয়ে চলতি পিইসি পরীক্ষা দিচ্ছে রিখন আহমেদ রনি। সে ভোলাহাট এফআরএস লিটল অ্যাঞ্জেলস একাডেমীর (প্রতিবিন্ধদের বিদ্যালয়)  ছাত্র। সে বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থী হিসেবে গোহালবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে  শ্রæতিলেখক ৪র্থ শ্রেনীর ছাত্র আরিফ রানাকে নিয়ে শুরু থেকে বুধবার(২০’নভেম্বর) পর্যন্ত ৪টি পরীক্ষায় অংশ নিয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে,বিশেষ চাহিদা সম্পন্ন (বিভিন্ন ধরনের প্রতিবন্ধি) ৭ জন পরীক্ষার্থী এ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। এদের মধ্যে এফআরএস লিটল অ্যাঞ্জেলস একাডেমী থেকে ৫জন এবং ভোলাহাট বীরশ^রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২জন শুরু থেকে এখন পর্যন্ত বেশ ভালোভাবেই পরীক্ষা দিচ্ছে। তবে রিখন আহমেদ রনি ছাড়া অন্যরা নিজেরাই নিজেরাই নিজেদের পরীক্ষা দিচ্ছে। তাদের শ্রæতিলেখকের প্রয়োজন হয়নি। ভোলাহটে এই প্রথম একজন শ্রæতিলেখক নিয়ে এই পরিক্ষা দিচ্ছে বলেও জানা গেছে।
কেন্দ্র সচিব জাহাঙ্গীর রেজা জানান, বিশেষ চাহিদা সম্পন্ন পরিক্ষার্থীদের নিয়মানুযায়ী ৩০ মিনিট অতিরিক্ত সময় দেয়া হচ্ছে। এই পরিক্ষার্থীরা বেশ ভালো পরীক্ষা দিচ্ছেন জানিয়ে জাহাঙ্গীর রেজা বলেন, তাদের কোন অনুবিধা হচ্ছে কিনা তা সার্বক্ষনিক খোঁজ নেয়া হচ্ছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন,বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীরা বেশ ভাল পরীক্ষা দিচ্ছে। তাদের সুবিধে অসুবিধের দিকে নজর রাখা হচ্ছে। তিনি তাদের ভাল ফলাফল প্রত্যাশা করেন।   ###