চাঁপাইনবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

86
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে ১১ হাজার ৮শ’ পিস ইয়াবা ও ১শ’ গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত একটি মামলায় হোসেন আলী নামে একজন মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড,৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
বুধবার (১৩’নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।
দন্ডিত হোসেন আলী (৪২) চাঁপাইনবাবগঞ্জ শহরের আরামবাগ মহল্লার মৃত.আব্দুল মতিনের ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা মামলার বরাতে জানান,জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের একটি দলের অভিযানে ২০১৭ সালের ১৯ আগষ্ট দুপুরে নিজ বসত বাড়ির শয়ন কক্ষ থেকে এগার হাজার আট শত পিস ইয়াবা ট্যাবলেট ও একশত গ্রাম হেরোইনসহ হাতেনাতে গ্রেফতার হন হোসেন আলী।
এ ঘটনায় ওইদিন সদর থানায় তার বিরুদ্ধে মামলা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের তৎকালীন পরিদর্শক ইলিয়াস হোসেন তালুকদার।
মামলার তদন্ত কর্মকর্তা ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের তৎকালীন উপপরিদর্শক (এসআই) সিরাজুুল ইসলাম ২০১৭ সালের ২৪’নভেম্বর মামলায় হোসেন আলী সহ দু’জনের বিরুদ্ধে আদালতে চার্যশীট দাখিল করেন। কিন্তু আদালত শুধু হোসেন আলীর বিরুদ্ধে চার্য গঠন করে বিচার কাজ শুরু করে।
৭ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানীর পর বুধবার আদালত হোসেন আলীকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ ঘোষনা করে। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মাহবুব আলম। ##