খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা পুনর্গঠন মাওলানা সাদিকুর রাহমান সভাপতি ও মাওলানা শাহ মিজানুল হক সাধারণ সম্পাদক

331

গত ১১ নভেম্বর ‘১৭ ইষ্ট লন্ডনস্থ আল-হুদা ইসলামিক সেন্টারে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার মজলিসে শুরার অধিবেশন অনুষ্ঠিত হয়। অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এর সভাপতিত্বে ও আলহাজ্ব সদরুজজামান খানের পরিচালনায় শুরা অধিবেশনে বিগত দুই বছরের সাংগঠনিক কাজের রিপোর্ট পেশ ও পর্যালাচনা করা হয়।মজলিসে শুরা অধিবেশনে ২০১৮-’১৯ সেশনের জন্য যুক্তরাজ্য শাখা পুনর্গঠন করা হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ ও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইউরোপ খেলাফত মজলিসের তত্বাবধায়ক আলহাজ্ব এম সদরুজ্জামান খান ও ড. আব্দুশ শুকুর ।

শুরার সদস্যদের গোপন ভোটের মাধ্যমে ২০১৮-’১৯ সেশনের জন্য সভাপতি নির্বাচিত হন মাওলানা সাদিকুর রাহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন মাওলানা শাহ মিজানুল হক।

এছাড়াও অন্যান্য দায়িত্বশীলরা হচ্ছেন- সহ সভাপতি মুফতি তাজুল ইসলাম, কারী আব্দুল মুকিত আজাদ, মাওলানা শওকত আলী, হাফিজ কাদির, মুফতি হাফিজ হাসান নুরী চৌধুরী, মাওলানা গোলাম মোহায়মীন ফরহাদ চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাসান ছাবির, মাওলানা আব্দুল করীম, মাওলানা আ ফ ম শুয়াইব, মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ। বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খান, তারবীয়াহ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তালুকদার, দাওয়াহ সম্পাদক মাওলানা আতাউর রহমান জাকির, তথ্য ও গবেশনা সম্পাদক শেখ হাফিজ মুশতাক আহমদ, অফিস ও প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, সমাজ কল্যান সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, সদস্য হাফিজ সৈয়দ কফিল আহমদ, মির্জা আসহাব বেগ, সৈয়দ কবির আহমদ, হাফেজ মাওলানা সাদিকুর রহমান ও প্রফেসার আহজাবুল হক প্রমূখ।