আইসিইউ থেকে কেবিনে ওবায়দুল কাদের

78
gb

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থার উন্নতি হওয়ায় তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

সিঙ্গাপুরে তার সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী এ তথ্য জানিয়েছেন। বুধবার ব্রিফিংয়ে তিনি বলেন, সব ঠিক থাকলে আগামী সপ্তাহে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির কথা ভাবছেন চিকিৎসকরা।

তিনি জানান, সেতুমন্ত্রীর অবস্থা আগের চেয়ে অনেক ভালো। কেবিনে স্থানান্তরের পর বুধবার সকাল থেকে তাকে নরম খাবার দেয়া হচ্ছে।

অধ্যাপক রিজভীর বরাত দিয়ে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য অফিসার আবু নাছের। এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্থিন কুমার সামি কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের জানান।

এ সময় উপস্থিত ছিলেন কাদেরের সহধর্মিণী বেগম ইসরাতুন্নেসা কাদের ও সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান।

৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের রোগ সিওপিডিতে ভুগছেন। ৩ মার্চ ভোরে শ্বাসকষ্ট নিয়ে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। পরে সেখান থেকে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More