সন্ধ্যার পর কালবৈশাখীর পূর্বাভাস

জিবিনিউজ 24 ডেস্ক //

সন্ধ্যার পর দেশের উত্তরাঞ্চলের একাধিক এলাকায় কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া দেশের একাধিক এলাকায় বয়ে যাওয়া দাবদাহের মাত্রা কিছুটা কমতে পারে।

এ তথ্য নিশ্চিত করে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, আজ সন্ধ্যার পরে দেশের উত্তারাঞ্চল রংপুর, সিলেট, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, রাজশাহীসহ আশপাশের এলাকায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার গতিতে এ ঝড় বয়ে যেতে পারে। এ সময়ে যে ঝড়ই হোক না কেন- তা কালবৈশাখী ঝড়ে পরিণত হবে। তবে চলতি সময়ে সাধারণত এক নাগাড়ে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা নেই। থেমে থেমে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত ঢাকায় বৃষ্টির সম্ভাবনা নেই।

 

আবহাওয়া অফিস জানায়, আগামী ১২ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে; ৩৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে; ২০ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পরিস্থিতির বিষয়ে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি বাড়তে পারে।

এছাড়া রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, শ্রীমঙ্গল, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি দাবদাহ বয়ে যাচ্ছে, যা কিছু এলাকায় কমতে হতে পারে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন