দেশীয় অস্ত্রে পরের যুদ্ধ জিতব : ভারতীয় সেনাপ্রধান

125
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

ভারতের সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত সে দেশের প্রতিরক্ষা গবেষণা সংস্থার (ডিআরডিও) এক অনুষ্ঠানে বলেছেন, আগামী দিনে বিভিন্ন হুমকি মোকাবিলায় কী ধরণের অস্ত্র ব্যবহার করা হবে, তা নিয়ে আমরা ভাবছি। সাইবার, স্পেস এবং লেজার প্রযুক্তির উন্নয়ণে জোর দেওয়ার কথা বলেন।

বিপিন রাওয়াত বলেন, আমরা সাইবার স্পেস, লেজার, ইলেকট্রনিক ও রোবোটিক প্রযুক্তিতে জোর দিয়েছি। এখন আমাদের এমন অস্ত্র তৈরি করতে হবে, যা ভবিষ্যতের সমস্ত চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারে। ডিআরডিও দেশের জন্য এমন অনেক কাজ করেছে, যা থেকে সেনাবাহিনী উপকৃত হয়েছে।

তিনি আরো বলেন, আমি আস্থাশীল যে কেবল দেশীয় অস্ত্রের ভিত্তিতে আমরা ভবিষ্যতের চ্যালেঞ্জ জিতব।

ভারতের নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং বলেন, আমাদের তিনটি ফ্রন্টে কাজ করা দরকার। ভবিষ্যতের জন্য আমাদের এখন থেকে প্রযুক্তি ব্যবহারের জন্য প্রস্তুত করতে হবে। আজকের প্রযুক্তিকেও পুরোপুরি ব্যবহার করতে হবে।

তিনি আরো বলেন, এছাড়াও যুক্তরাষ্ট্র থেকে শিখতে হবে যে, এটি কীভাবে এগিয়ে চলেছে এবং এর প্রকল্প কীভাবে কাজ করে। ডিআরডিওকে এমন ছোট ছোট নতুন উদ্ভাবন করতে হবে, যা সেনাবাহিনীর সহায়তার জন্য দ্রুত প্রস্তুত হতে পারে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন