চলছে ভোট গনণা শান্তিপূর্ণভাবে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

34
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাববগঞ্জ জেলা প্রতিনিধি:
উল্লেখযোগ্য কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন। শুরু হয়েছে ভোট গনণা। সোমবার(১৪’অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৫৭টি কেন্দ্রের ৯৯৫টি বুথে সুশৃঙ্খলভাবে ভোট প্রদান করেন ভোটাররা।
নির্বাচন শান্তিপূর্ণ ও অনেকটা উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হলেও ভোটার উপস্থিতি ছিল বেশ কম। খুব কম স্থানেই ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়েছে বলে জানিয়েছেন ভোট সংশ্লিস্টরা। ১ লক্ষ ৯১ হাজার ৫৬ জন পুরুষ ও ১ লক্ষ ৯১ হাজার ৫২৪ জন নারীসহ মোট ৩ লক্ষ ৮২ হাজার ৫৮০ জন ভোটারের অনেকেই ভোটকেন্দ্রে আসেননি বলে ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেছে।


এদিকে নির্বিঘেœ ভোটগ্রহণের জন্য নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে সশস্ত্র পুলিশ,আনসার-ভিডিপি ছাড়াও টহলে ও ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত ¡পালন করে র‌্যাব ও বিজিবি সদস্যরা। ম্যাজিষ্্েরটরা ভ্রাম্যমাণ সার্বক্ষনিক কর্তব্যরত ছিলেন। পুলিশ ৫১টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ চিহ্নিত করে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করে। নির্বাচন,জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা সারাদিনই বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।
স্থানীয় সূত্রে সকালে ভোট গ্রহণ শুরুর আগ থেকে শেষের আগ পর্যন্ত ৩/৪টি কেন্দ্রের অদুরে ফাঁকা স্থানে ১/২টি করে ককটেল বিষ্ফোরণের বিছিন্ন ঘটনার খবর পাওয়া গেলেও তাতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। ভোটে এসব ঘটনার কোন প্রভাবও পড়েনি বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তারা ও পুলিশ।
নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান সন্ধ্যা ৭ টায় জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলি থেকে ফলাফল আসা শুরু হয়েছে। সতর্ক রয়েছে নির্বাচন সংশ্লিষ্টরা। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর জানান, নির্বাচন শান্তিপূর্ণ ও সুন্দর হয়েছে। কোথাও কোন অঘটনের খবর নেই।
নির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রতীক নিয়ে আ’লীগ ও বিএনপির দুজন এবং স্বতন্ত্র হিসেবে আ’লীগ বিদ্রোহী এক প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন। দলীয় প্রতীকবিহীন ভাইস চেয়ারম্যান পদে ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থীর মধ্যে বেশিরভাগই ক্ষমতাসীন আ’লীগ নেতাকর্মী। তবে বিএনপি সমর্থিত ভাইস চেয়ারম্যান পদে ১ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন করে প্রার্থী ছিলেন। এছাড়া ১ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন জাতীয় পার্টি সমর্থিত। #

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More