রংপুরে ভোটযুদ্ধ শুরু, মূল লড়াইয়ে সাদ ও রিটা

92
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

জাতীয় সংসদের রংপুর-৩ আসনে উপনির্বাচনে আজ শনিবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে। এবার ১৭৫টি কেন্দ্রে শুধু ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ভোট গ্রহণ করা হবে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন রংপুর সদর ও মহানগরের সব ভোটকেন্দ্রে সকাল ৯টায় ভোট শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জাতীয় পার্টির প্রার্থী এরশাদপুত্র রাহগির আল মাহি এরশাদ (সাদ) ও বিএনপির রিটা রহমানের মধ্যে মূল লড়াই হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতিমধ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচনী এলাকায় যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। শেষ হাসি কে হাসে এখন শুধুই অপেক্ষার পালা।

নির্বাচনে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, জাতীয় পার্টি মনোনীত রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙ্গল), বিএনপির রিটা রহমান (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেওয়াল ঘড়ি) এবং গণফ্রন্টের কাজী মো. শহীদুলস্নাহ বায়েজীদ (মাছ)। এদের মধ্যে ৪ প্রার্থী রংপুর-৩ আসনে ভোটার নন।

নির্বাচন অফিস সূত্র জানায়, রংপুর সদরের ৫টি ইউনিয়ন ও ১ থেকে ৮ নম্বর ব্যতীত ৯ থেকে ৩৩ নম্বর পর্যন্ত রংপুর সিটি করপোরেশন এলাকার ২৫টি ওয়ার্ড নিয়ে রংপুর-৩ আসন গঠিত। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

নির্বাচনের সব ধরনের প্রচার কাজ বৃহস্পতিবার সকাল ৯টার পর থেকে বন্ধ হয়েছে। এতে বলা হয়েছে, ভোট গ্রহণ শুরুর পূর্ববর্তী ৪৮ ঘণ্টা এবং ভোট গ্রহণ শেষ হওয়ার পরবর্তী ৪৮ ঘণ্টা সময়ের মধ্যে অর্থাৎ ৩ অক্টোবর সকাল ৯টা থেকে ৭ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত নির্বাচনী এলাকায় যে কোনো ধরনের সভা, সমাবেশ, মিছিল ও শোভাযাত্রার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন