জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের অভিযান চাঁপাইনবাবগঞ্জে  শিশু খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান বন্ধ করে ১ লক্ষ টাকা জরিমানা আদায়

36
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের বাজার তদারকিমূলক অভিযানে ‘শুভ লটারী’ নামের একটি শিশু খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সিলগালা করে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। সেই সাথে প্রতিষ্ঠানটিকে ১ লক্ষ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।
সোমবার(১৬’সেপ্টেম্বর) দুপুরে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্বে শহরের নামোশংকরবাটি তেলিপাড়া এলাকায় অভিযান চালানো হয়।
অভিযানে শিশু স্বাস্থের জন্য্য অত্যন্ত ক্ষতিকর মানহীন শিশুখাদ্য অবৈধধভাবে উৎপাদন,প্রক্রিয়া ও বাজারজাতকরণ,পণ্যের মোড়কে সর্ব্বোচ্চ খুচরা মূল্য,উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকা ইত্যাদি অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ ও ৪৩ ধারায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শাস্তিমূলক ওইসব ব্যবস্থা নেয়া হয়। এছাড়া ভবিষ্যতেও এভাবে পণ্য উৎপাদন না করার জন্য প্রতিষ্ঠানটিকে নির্দেশ দেয়া হয়েছে।
সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান,অভিযানকালে পুলিশের একটি দল,জেলা স্যানিটারী ইন্সপেক্টর কেবাদ আলী ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বার পরিচালক শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। 

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More