শূকরের চর্বি দিয়ে সয়াবিন তেল বানানোয় জরিমানা করে সিলগালা করেন র‍্যাবের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম

205

ঢাকার ধামরাইয়ে একটি ভোজ্যতেল তৈরি কারখানায় অভিযান চালিয়ে ১১ কোটি টাকা মূল্যের ৩ হাজার মেট্রিকটন নিষিদ্ধ শুকরের মাংস, হাড়, চর্বি জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় কারখানাটিকে ৭৫লক্ষ টাকা জরিমানা করে সিলগালা করা হয়।

শনিবার (৩ আগস্ট) উপজেলার বাথুলি এলাকায় ভোজ্য তেল ও বিভিন্ন খাবার তৈরির কারখানা কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেডে অভিযান চালানো হয়।            র‍্যাবের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা এমদাদুল হক, ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোঃ আলমগির।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম জানান, কেবিসি এগ্রো (প্রাঃ) লিমিটেড হেলথ কেয়ার নামের সয়াবিন তৈল তৈরি করার জন্যে ৯ মাস আগে হংকং থেকে বাংলাদেশে নিষিদ্ধ শুকরের চর্বি আমদানি করে। এছাড়াও একই উপকরণ ব্যবহার করে মাছ ও মুরগির খাদ্যও তৈরি করে বাজারজাত করে আসছিল তারা। খবর পেয়ে আমরা অভিযানে আসি এবং অভিযোগের সত্যতা খুজে পাই।

পরে কেবিসির মহাব্যবস্থাপক তাপস দেবনাথ ও পরিচালক জাহিদুর রহমানের কাছ থেকে ২লাখ ৯৮হাজার ২শত ৪০ মেট্রিক টন শুকরের চর্বি, মাংস ও হাড় আমদানির চালান ফরম জব্দ করা হয়।

সারওয়ার আলম আরও জানান, বাজার থেকে মেয়াদ উত্তীর্ণ সয়াবিন তৈল সংগ্রহ করে রিফাইন করে পুনরায় বাজারজাত করায় তাদেরকে ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন