যারা গুজব ছড়াচ্ছে তাদের পুলিশে সোপর্দ করুন : প্রধানমন্ত্রী —

122

-মো:নাসির, বিশেষ প্রতিনিধি// জিবি নিউজ ২৪ –

কোনো প্রকার গুজবে কর্ণপাত না করে গুজব ছড়ানো ব্যক্তিবর্গকে পুলিশের হাতে তুলে দেয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে লন্ডন থেকে এক টেলিকনফারেন্সের মাধ্যমে আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে প্রদত্ত ভাষণে এ কথা বলেন। খবর বাসসের।

প্রধানমন্ত্রী বলেন, দয়া করে কেউ গুজবে কান দেবেন না এবং আইনকে নিজের হাতে তুলে নেবেন না, বরং যারা গুজব ছড়াচ্ছে তাদের পুলিশে সোপর্দ করুন।

প্রধানমন্ত্রী এ সময় মশাবাহিত রোগ থেকে বাঁচার জন্য দেশবাসীকে নিজেদের বাড়ি-ঘর এবং চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখারও পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী বলেন, একটি স্বার্থান্বেষী মহল গুজব ছড়ানোর মাধ্যমে মানুষকে পিটিয়ে মেরে ফেলছে। গুজব ছড়িয়ে একজন মাকে পিটিয়ে মেরে ফেলল, আজ সেই মায়ের শিশুটির কি অবস্থা?

‘কাজেই সবার কাছে আমার আবেদন- আইন নিজের হাতে তুলে নেবেন না। যদি আপনারা কাউকে দোষী মনে করেন, তাকে পিটিয়ে মেরে ফেলার দরকার নেই বরং তাকে পুলিশের হাতে তুলে দিন।’

প্রধানমন্ত্রী বলেন, গুজবের কারণে কোনো নিরাপরাধ মানুষকে মেরে ফেলা গর্হিত কাজ, এটা হত্যাকাণ্ডের শামিল। কেউ যদি অপরাধী হয় তবে তাকে আইনের হাতে তুলে দিন, তদন্তসাপেক্ষে দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ সময় প্রধানমন্ত্রী পত্র-পত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ায় মিথ্যা সংবাদ পরিবেশন করে জনগণকে বিভ্রান্ত না করার অনুরোধ জানান।