৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শুধু ক্ষমতাই রাজনীতি নয় : ন্যাপ মহাসচিব

122

 

শুধু ক্ষমতাই রাজনীতি নয় মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, জনগনের অধিকার আদায়ের রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। আর সেই পথের নির্দেশনা দিয়ে গেছেন মজলুম জননেতা মওলানা ভাসানী। মওলানা ভাসানীর আদর্শের ভিত্তিতে জেবেল রহমান গানির নেতৃত্বে বাংলাদেশ ন্যাপকে জনগনের আশার আকাংখা পুরনের রাজনৈতিক দল হিসাবে প্রতিষ্ঠিত করতে আমাদের কাজ করে যেতে হবে।

 

তিনি বলেন, রাজনীতির নিয়ন্ত্রণ অরাজনৈতিক গোষ্ঠীর কাছে চলে গেছে বলে দেশে এখন আর সহঅবস্থানের রাজনীতি বিরাজ করছে না। সমাজ ও রাষ্ট্রে প্রতিহিংসার আর প্রতিশোধের রাজনীতি ক্যান্সারের মতো ছড়িয়ে পড়েছে। এই ক্যান্সার থেকে জাতিকে মুক্তি দিতে মওলানা ভাসানী, যাদু মিয়া ও শফিকুল গানি স্বপনের প্রদর্শিত পথে দলকে জনগনের কাছে নিয়ে যেতে হবে।

 

শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে ন্যাপ’র ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত দলের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, দেশে বর্তমানে কেউ নিরাপদ নয়। পরিস্থিতি খুবই ভয়াবহ আকার ধারণ করেছে। দেশে ধর্ষণ, হত্যা বিশেষ করে কন্যা শিশুদের ধর্ষণ ও হত্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। যার ফলে সমগ্র জাতি উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। অবস্থা দৃেষ্টে মনে হচ্ছে ধর্ষন-হত্যা মারাত্মক জাতীয় সমস্যায় পরিণত হচ্ছে।

দেশে বর্তমানে ধর্ষণ-খুন যেন মহামারী আকার ধারণ করেছে।

 

ন্যাপ মহাসচিব আরো বলেন, দিন দিন খুন, হত্যা, ধর্ষণ ও যৌন নিপীড়ন যেভাবে বাড়ছে তাতে আমরা সভ্য সমাজে বাস করছি কিনা, এমন প্রশ্ন ওঠাই স্বাভাবিক। আর এই সকল ঘটনায় দায়িত্বশীল অনেকের জড়িত থাকা ও অপরাধীর পক্ষ নেয়া আমাদের সমাজের পচন কোন পর্যায়ে পৌঁছেছে, তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। এ ধরনের লাগামহীন ধর্ষণ-খুন ও সড়কে মানুষ হত্যা কোনোভাবেই কাম্য হতে পারে না।

 

ন্যাপ ভাইস চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা’র সভাপতিত্বে সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব মো. আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম, মহিলা সম্পাদিকা সাদিয়া ইসলাম ঈমন, যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু প্রমুখ।