জাসদ ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ চাঁপাইনবাবগঞ্জে কর্ণেল তাহের দিবস উপলক্ষে আলোচনা সভা

86

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
কর্ণেল আবু তাহের দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা করেছে জেলা কর্ণেল তাহের সংসদ। অন্যদিকে দিবসটি উপলক্ষে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা জাসদ ছাত্রলীগ। রোববার (২১’জুলাই) দুপুরে কর্মসূচীগুলো অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে আলোচনা সভায় বক্তব্য দেন তাহের সংসদ সভাপতি নিয়ামুল হক,সাধারণ সম্পাদক আবু হেনা বাবলু,জাসদ (ইনু) কেন্দ্রীয় সদস্য মনিরুজ্জামান,জেলা জাসদ সভাপতি মোজাফফর হোসেন,সহসভাপতি আব্দুল হামিদ রুনু, জেলা যুবজোট সভাপতি তরিকুল ইসলাম, কৃষক জোট নেতা আবু সাইদ, ছাত্রলীগ জেলা সভাপতি আব্দুল মজিদ,নবাবগঞ্জ সরকারী কলেজ সভাপতি তসিকুল রেজা খান তনু প্রমুখ।
সভায় বক্তরা হাইকোর্টের রায় দ্রুত বাস্তবায়ন করে কর্ণেল তাহরের রাষ্ট্রীয় মর্যাদা ফিরিয়ে দেয়ার দাবী জানান। তারা কর্ণেল তাহের সহ বহু মুক্তিযোদ্ধা ও সেনা অফিসারের মৃত্যুর জন্য সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দায়ী করে ওইসব ঘটনার পূণরায় তদন্ত দাবী করেন।বক্তরা জিয়াউর রহমানের মরনোত্তর বিচার দাবী করেন।
সভার আগে সরকারী কলেজ থেকে ছাত্রলীগের বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে সাধারণ পাঠাগারে তাহের সংসদের সভায় যোগ দেয়। ##