সাংবাদিক নেতাদের সন্ত্রাসীদের হুমকিতে বাংলাদেশ ন্যাপ’র উদ্বেগ

104

 

 

দৈনিক ‘আলোকিত বাংলাদেশ’ এর সংবাদকর্মীদের অধিকার আদায়ের লক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়ন কর্মসূচী চলাকালে সংগঠনের সভাপতি আবু জাফর সূর্য-সহ নেতাদের উপর মালিক পক্ষের ভাড়াকরা বহিরাগতদের দিয়ে হামলার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ক্ষোভ জানিয়েছেন এবং গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

 

রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এই উদ্বেগ প্রকাশ করেন।

 

তারা বলেন, ইউনিয়ন নেতাদের উপর এই ধরনের ন্যক্কারজনক হামলা অবশ্যই সংবাদপত্রের ইতিহাসে একটি লজ্জাজনক ও কলঙ্কজনক ঘটনা এবং ঘৃণ্য অপরাধ। পত্রিকাটির মালিকপক্ষের এমন আচরন প্রমান করে গণমাধ্যম আজ কাদের হাতে বন্দি।

 

তারা বলেন, ডিইউজে’র সভাপতি আবু জাফর সূর্য্যের উপর চড়াও হওয়া, যুগ্ম সম্পাদক আকতার হোসেন এর চোখ তুলে নেয়ার হুমকি যে পত্রিকার মালিক এবং তার বহিরাগত সসন্ত্রাসীরা দিতে পারে তারা গণমাধ্যমকে কার স্বার্থে ও কাদের স্বার্থে ব্যবহার করছে তা দিবালোকের মতই স্পষ্ট। তারা আর যাই হোক সংবাদমাধ্যমের কেউ হতে পারে না।

 

নেতৃদ্বয় আরো বলেন, ইউনিয়ন শুধু সাংবাদিকদের জন্য নয়, মালিক পক্ষের জন্য কথা বলে। উভয়ের জন্য কল্যাণকর। ইউনিয়ন একটি পরিপূরক সংগঠন। এটা আলোকিত বাংলাদেশ এর মতো নব্য ধনিক শ্রেণী সংবাদমাধ্যমে অর্থ লগ্নি করে নিজেদের সকল অপকর্মের, সকল কু-কর্মের ঢাল হিসেবে ব্যবহার করে। এই শ্রেণিটি মুলত সামাজিক কোন দায়বদ্ধতা থেকে মিডিয়ায় বিনিয়োগে এগিয়ে আসেনা। এর নেপথ্যে নায়কদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা সকলেরই দাবী।