আড়াই হাজার আবেদনকারীর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে পুলিশ কনষ্টেবল পদে নিয়োগ ফল প্রকাশ,৪৪ জন নির্বাচিত

119

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে পুলিশ কনষ্টেবল পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে পুরুষ ও নারী কনষ্টেবল পদে প্রায় আড়াই হাজার আবেদনকারীর মধ্যে ২২জন করে ৪৪ জন নির্বাচিত হয়েছেন। অপেক্ষমান রয়েছেন ১১ জন। মঙ্গলবার(২’জুলাই) সন্ধ্যায় পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানে সাংবাদিকদের ডেকে বিস্তারিত ফলাফল ঘোষণা করেন পুলিশ সুপার টি,এম মোজাহিদুল ইসলামের নেতৃত্তে নিয়োগ কমিটি। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, সুমন দেব (রাজশাহী জেলা পুলিশ) ও আবু সালেহ মো. আশরাফুল আলম (নওগাঁ জেলা পুলিশ) সহ প্রার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পুলিশ সুপার বলেন, মাত্র ১০৩ টাকা খরচে সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে সকল দিক বিবেচনা করে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। প্রার্থীরা ডোপ টেষ্ট ও চূড়ান্ত মেডিক্যাল টেষ্টের পর ট্রেনিং এ যোগ দেবেন।
নিয়োগপ্রাপ্ত পুরুষদের মধ্যে রয়েছেন উপজাতি কোটায় ১ (অপেক্ষমান ১),মুক্তিযোদ্ধা কোটায় ৭(অপেক্ষমান ৩),পুলিশ পোষ্য কোটায় ২(অপেক্ষমান ১) ও সাধারণ ১২(অপেক্ষমান ২) জন। অপর দিকে নারী কনষ্টেবল পদে নিয়োগ পেয়েছেন মুক্তিযোদ্ধা কোটায় ২(অপেক্ষমান ১) ও সাধারণ ২০(অপেক্ষমান ৩) জন।
উল্লেখ্য গত ২৬’জুন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইন্সে শারিরিক যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। পরে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে মঙ্গলবার ফলাফল ঘোষণা করা হল। #