নির্যাতিত সাংবাদিক কামালকে ইউ.কে বাংলা প্রেসক্লাবের অনুদান প্রদান

সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদীর তীর থেকে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পরিবেশনের জন্য পেশাগত দায়িত্ব পালন করতে জায়গা পরিদর্শন ও ছবি তুলতে যাওয়ায় তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক সংবাদ ও দৈনিক শুভ প্রতিদিন-এর তাহিরপুর উপজেলা প্রতিনিধি কামাল হোসেনকে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন করা হয়। 

মিডিয়ায় নির্মম এ নির্যাতনের ভিডিও দেখে লন্ডনের জনপ্রিয় অনলাইন টেলিভিশন ‘সিলটর টিভি’তে এক বিশেষ আলোচনা সভার উদ্যোগ নেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।

তিন ফেব্রুয়ারী বুধবার রাত ১০.৩০ টায় সাংবাদিক নাজমুল ইসলাম মকবুল এর সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভায় আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি লন্ডনের প্রবীণ সাংবাদিক লেখক ও কবি কে এম আবুতাহের চৌধুরী, শব্দকথা ডটকম এর প্রধান সম্পাদক লেখক কবি সাইফুর রহমান কায়েস, বাহরাইন থেকে সাংবাদিক সালেহ আহমদ সাকী, তাহিরপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম এবং সাধারন সম্পাদক আলম সাব্বির।

আলোচনা অনুষ্ঠান থেকে এই ঘৃণ্য হামলার তীব্র নিন্দা এবং দায়ীদের সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি ও ক্ষতিপুরণ প্রদানের জোর দাবী জানানো হয় এবং এর প্রতিবাদে দেশ বিদেশের সকল সাংবাদিকদের আরও কঠোর কর্মসূচি ঘোষনার অনুরোধ জানানো হয়। 

অনুষ্ঠানে ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি কবি কে এম আবুতাহের চৌধুরী ইউ.কে বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে কামাল হোসেনের চিকিৎসার জন্য তাৎক্ষনিক বিশ হাজার টাকার অনুদান ঘোষনা করেন। ইউ.কে বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে এ অনুদানের টাকা কামাল হোসেনের নিকট হস্থান্তর করা হয়।

এ উপলক্ষে ইউ.কে বাংলা প্রেসক্লাবের উদ্যোগে ও সিলেট লেখক ফোরামের ব্যবস্থাপনায় ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সিলেট ও সুনামগঞ্জের লেখক কবি সাংবাদিক সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল নিয়ে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধিন সাংবাদিক কামাল হোসেনের শয্যাপাশে যান। সেখানে তার চিকিৎসার খোজ খবর নেন ও তাৎক্ষণিক মতবিনিময় করেন। সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক লেখক সাংবাদিক এডভোকেট জিয়াউর রহিম শাহিনের সঞ্চালনায় মতবিনিময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট লেখক ফোরাম এর উপদেষ্টা প্রবীণ সাংবাদিক কলামিষ্ট আফতাব চৌধুরী।

উপস্থিত ছিলেন তাহিরপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, সাধারন সম্পাদক আলম সাব্বির, বাবরুল হোসেন বাবলু, সাজ্জাদ হোসেন শাহ, এম এ রাজ্জাক, আবির হাসান মানিক, মোঃ আলিম উদ্দিন, মোঃ আফজল হোসেন, মোঃ বাবুল মিয়া প্রমূখ।

মতবিনিময় অনুষ্ঠানে করোনার দুর্যোগময় সময়ে মানবিক এ অনুদানের জন্য ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি কবি কে এম আবুতাহের চৌধুরীসহ ইউ.কে বাংলা প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান সিলেট ও সুনামগঞ্জের লেখক কবি সাংবাদিক সাহিত্যিকদের প্রতিনিধিদল। তারা সিলটর টিভির কর্ণধার শাহ ইউসুফকেও আন্তরিক অভিনন্দন জানান।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন