মিশিগান বিএনপির উদ্যোগে, মতবিনিময় ও স্মারক প্রদান সভা অনুষ্ঠিত হয়

1,315

মিশিগান,যুক্তরাষ্ট্র ||

অদ্য ১৫ই অক্টোবর-২০১৭ইং রবিবার,মিশিগান অঙ্গরাজ্যের হেমট্রামিক শহরের স্থানীয় কাবাব হাউসে,মিশিগান বিএনপির উদ্যোগে,সিলেট জেলা বিএনপির-যুগ্ম সাধারণ সম্পাদক, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির-সাধারণ সম্পাদক ও ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ জিলাল উদ্দিন এবং সুনামগঞ্জ বিএনপির সাবেক সহসভাপতি,জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি-জনাব আবুহুরায়রা (ছাদ মাষ্টার) এর সাথে এক মতবিনিময় ও স্মারক প্রদান সভায় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় অংশ গ্রহণ করেন সিলেট জেলা বিএনপির-সহ সভাপতি,গোলাপগঞ্জ উপজেলা বিএনপির-সভাপতি ও লক্ষনাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ নাসিরুল হক (শাহিন)।

মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল  চৌধুরীর সভাপতিত্বে ও আলী ওয়াসিমুজ্জামান চৌধুরী রনির সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভা,মিশিগান বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক-জনাব হাফিজ আফজল  আহমদ  চৌধুরীর পবিত্র কোরান তেলায়তের মাধ্যমে শুরু হয়। এবং প্রথমেই সদ্য প্রয়াত মিশিগান বিএনপির সহ সভাপতি-জনাব মোঃ ইউসুফ আলীর মাতা ও মিশিগান বিএনপির সহকারী যুগ্ম সাধারণ সম্পাদক-জনাব মোঃ সফিউল্লাহ্ চৌধুরী (মুবিন)-এর পিতা সহ সকল মুরদেগানদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানটি শুরুতে প্রতিবাদ সভায় পরিণত হয়। বিএনপির চেয়ারপার্সন,দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শিগ্রই এই ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করার জোর দাবী জানান। অন্যতায় এর দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে বলে সভায় নেতৃবৃন্দ হুশিয়ারি প্রদান করেন। নেতৃবৃন্দ ধৃড়তার সাথে ঘোষণা করেন যে,অবৈধ স্বৈরাচার হাছিনা সরকারের কোনও ষড়যন্ত্রই জিয়া পরিবারকে রাজনীতি থেকে বিচ্ছিন্ন করতে পারবে না ইনশাআল্লাহ্‌। ভারতীয় সাম্রাজ্যবাদের কৃতদাস হাসিনা সরকারের দেশ বিরোধী সকল কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ এবং সেই সাথে  অবৈধ স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে বিএনপি সভাপতি বেগম খালেদা জিয়া এবং তারুণ্যের অহংকার তারেক রহমানের নেতৃত্বে দূর্বার আন্দোলন গড়ে তোলার জন্য উদাত্ত আহবান জানান।

সভায় জনাব মোহাম্মদ নাসিরুল হক (শাহিন),জনাব মোঃ জিলাল উদ্দিন ও জনাব আবুহুরায়রা (ছাদ মাষ্টার)ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-জনাব ফখরুল ইসলাম লয়েছ,খন্দকার ইউসুফ কামাল,মুজিবুর আহমদ  মনির,হেলাল খান,রেজাউল করিম চৌধুরী,মোঃ মইনুল হক, নাজমুল হক কামাল,বাহার সরকার ও সৈয়দ শাহাদৎ হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে মিশিগান বিএনপির পক্ষ থেকে অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক প্রদান করার পর মস্তাকুর রহমান রুমনের জন্মদিন উপলক্ষে কের্ক কাটা হয়। এবং নৈশ ভুজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।