বাংলাদেশকে পাহাড়সম টার্গেট দিল ইংল্যান্ড

160

জিবি নিউজ ডেস্ক।।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে স্বগতিক ইংল্যান্ড করেন ৩৮৬ রান। তাই বাংলাদেশ জিততে করতে হবে ৩৮৭ রান।

বিশ্বকাপের মত মঞ্চে টানা তৃতীয় বারের মত ইংল্যান্ডকে হারানোর হাতাছানি টাইগারদের সামনে। এমন ম্যাচে এদিন টস ভাগ্যও ছিল বাংলাদেশের পক্ষে। টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ করে টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা।

ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করে দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারেস্ট। প্রথমে টাইগার বোলাদের উপর চাড়াও হয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৯ম তম সেঞ্চুরি তুলে নেন হন ওপেনরা জেসন রয় এর কিছু পরেই জনি বেয়ারেস্টও টাইগার বোলদের উপর চাড়াও হয়ে খেলতে থাকেন। কিন্তু হাফ সেঞ্চুরির পর পরই জনি বেয়ারেস্টকে সাজঘরে ফিরান টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। এরপর ইংল্যান্ড শিবিরি দ্বিতীয় আঘাত হানে মোহাম্মদ সাইফুদ্দিন। ২৯ বল খেলে মাত্র ২১ রান করে আউট হয় রুট। আর ভয়ঙ্কর রয়কে ফেরান মেহেদী হাসান মিরাজ ।

ইনিংসের ৩৫তম ওভারে বল হাতে আসেন মিরাজ। তার করা ওভারের প্রথম তিনটি বলই ছক্কা হাকান রয়। কিন্তু চতুর্থ বলে ছক্কা হাকাতে গিয়ে মাশরাফি বিন মর্তুজার হাতে ধরা পরেন জেসন রয়। প্যাভিলিয়নে ফেরার আগে ১২১ বলে ১৫৩ রান করেন তিনি। শেষের দিকে জস বাটলারের ৪৪ বলে ৬৪ এবং অধিনায়ক ইয়ন মরগ্যানের ৩৩ বলে ৩৫ রানের ইংনিস ভর করে পাহারসম স্কোর করে ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড: ৩৮৬/৬ (৫০ ওভার)
টার্গেট: ৩৮৭

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারেস্ট, জো রুট, ইয়ন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জোফরা আর্চার, মার্ক উড।