চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন -এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে চুয়াডাঙ্গায় স্বাস্থ্য বিভাগের মতবিনিময়

স্বাস্থ্য বিভাগের হিসাবে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ১ লাখ ৩৬ হাজার শিশুকে

79
gb

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি ||
আগামী ৯ ফ্রেব্রয়ারী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গণমাধ্যমকর্মিদের সাথে মতবিনিময় সভা করেছেন চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার সকালে সদর হাসপাতালের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা: খায়রুল আলম। সভায় জানানো হয়, এবার মোট ১ লাখ ৩৫হাজার ৭৬৪জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মতবিনিময় সভার শুরুতেই ভিটামিন-এ নিয়ে একটি প্রামাণ্য ভিডিও চিত্র প্রেজেনটেশন করেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা: সাজিদ ইমাম। চিত্রে তুলে ধরা হয় ভিটামিন এ প্লাস না খাওয়ালে শিশুরা কি কি রোগে আক্রান্ত হতে পারে। প্রামাণ্য চিত্রে ভিটামিন-এ প্লাসের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

সভায় ইপিআই সুপারিনটেনডেন্ট আব্দুল ওহাব জানান, স্বাস্থ্য বিভাগের হিসাব মতে চুয়াডাঙ্গার মোট জনসংখ্যা ১২ লাখ ৩৪হাজার ৯৫৮জন। এর মধ্যে ৬ থেকে ১১মাসের শিশু রয়েছে ১৫হাজার ৬৬২জন। ১ থেকে ৫ বছরের শিশু রয়েছে ১ লাখ ২০ হাজার ১০২জন। এসব শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য জেলার চারটি উপজেলায় মোট ৯৬৯টি কেন্দ্রে চালু থাকবে। স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের ১১৩ জন কর্মকর্তা কর্মচারীর তত্ত¡াবধানে কাজ করবেন ১হাজার ৮৬৮জন।

সিভিল সার্জন ডা: খায়রুল আলম বলেন, জেলার প্রত্যন্ত অ লের পিছিয়ে পড়া শিশুরাও যাতে এবারের ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে তার জন্য স্বাস্থ্য বিভাগ আগে থেকেই প্রস্তুতি সম্পন্ন করেছে। তিনি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন দিক তুলে ধরে প্রোগামটি সফল করতে জেলার সকল গণমাধ্যমকর্মিদের সহযোগিতা চান।

এ সময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য বিভাগের সিনিয়র হেলথ অফিসার রবজেল হক, পরিসংখ্যানবিদ আখতার হোসেন ও স্যানিটারী ইন্সপেক্টর গোলাম ফারুক।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের সভাপতি এ্যাড. মানিক আকবর, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম, সাংবাদিক সমিতির সভাপতি নাসির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক জামান আখতার ও ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি জিসান আহমেদ।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More