সিলেটের ২ শিক্ষার্থী ছায়া জাতিসংঘ অধিবেশনে যাচ্ছেন

রেদোয়ান ও রাইসা আনজুম

93
gb

ছায়া জাতিসংঘ অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে থাইল্যান্ড যাচ্ছে সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের দুই শিক্ষার্থী।

এমসি কলেজের উচ্চমাধ্যমিক ২য় বর্ষের শিক্ষার্থী রেদোয়ান হোসেন ও ১ম বর্ষের শিক্ষার্থী রাইসা আনজুম রহমান থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিতব্য এ আন্তর্জাতিক আয়োজনে অংশ নিতে যাচ্ছে বলে নিশ্চিত করেছে মুরারিচাঁদ মডেল ইউনাইটেড নেশন্স ক্লাব। মুরারিচাঁদ মডেল ইউনাইটেড নেশন্স ক্লাবের (এমসিমাঙ্ক) সার্বিক পরিচালনায় থাইল্যান্ডের উদ্দেশে মঙ্গলবার দেশ ছাড়বেন তারা।আন্তর্জাতিক সংগঠন ‘YOUCAN’-এর আয়োজনে চার দিনব্যাপী এ ছায়া জাতিসংঘ অধিবেশনে ৮৪টি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই গ্লোবাল সম্মেলন।

এ দুই সদস্যের থাইল্যান্ড যাত্রা সম্পর্কে সংগঠনটির সাধারণ সম্পাদক রুহেল বিন ছায়েদ জানান, ‘এত বড় একটি আয়োজনে এমসি কলেজ বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে, যা এই কলেজের জন্য সত্যি গর্বের বিষয়।’ তাদের এ আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলনে অংশ নেয়ার বিষয়টিকে সাধুবাদ ও শুভকামনা জানিয়েছেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। তিনি বলেন, ‘আন্তর্জাতিক পর্যায়ে এমসি কলেজকে পরিচয় করিয়ে দেয়ার ক্ষেত্রে তাদের অংশ নেয়ার বিষয়টি অত্যন্ত প্রশংসনীয়। আশা করি, এ সম্মেলনে তারা এমসি কলেজের সুনাম ছড়িয়ে দিয়ে নতুন অভিজ্ঞতা নিয়ে আসবে।’ সম্মেলনে রেদোয়ান জাতিসংঘ নিরাপত্তা কাউন্সিলের সদস্য ও রাইসা ইন্টারন্যাশনাল মনেটারি ফান্ডের সদস্য হিসেবে ভূমিকা রাখবে।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More