নবীগঞ্জে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় নৃত্য বিভাগের বিচার কার্যে অনিয়মের অভিযোগ

48

নবীগঞ্জ প্রতিনিধি  ||

নবীগঞ্জে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৯ উপজেলা পর্যায় (নৃত্য বিভাগ) বিচার কার্যে অনিয়মের অভিযোগ উঠেছে। প্রতিযোগিতার নৃত্য বিভাগের বিচার কার্যে অনিয়ম, দূর্নীতির অভিযোগ তুলে নৃত্যে অংশগ্রহণকারী কয়েকজন অভিভাবক গতকাল রোববার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে প্রকাশ, গত ১৯/০১/২০১৯ ইং তারিখে নবীগঞ্জ উপজেলা পরিষদের হল রুমে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক বিষয়ক এই প্রতিযোগিতার নৃত্য বিভাগে জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত নৃত্য শিল্পী মোহন মিয়াসহ অনেক নৃত্য শিল্পী অংশগ্রহন করেন। কিন্তু যেসব প্রতিযোগি প্রথম স্থান অর্জন করার যোগ্য নয় তাদেরকে অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে প্রথম স্থান দেওয়া হয়েছে। অভিভাবকরা জানান, অতীতে যারা জাতীয় পর্যায়ে পুরস্কার পেয়েছে এবং তারা ওই প্রতিযোগিতায় ভালো নৃত্য পরিবেশন করেও প্রথম স্থান অর্জন করতে পারেনি। বিচারকগণ অনিয়ম ও দূর্নীতির আশ্রয় নিয়ে নিজেদের লোকদের প্রথম ঘোষনা করেন। যা খুবই দুঃখজনক। অভিভাবকরা আরো জানান, বিচারকগণ কেউ নৃত্য বিষয়ে সঠিক বিচার পর্যালোচনা করেননি যে তা তাদের কাছে প্রমাণস্বরূপ নৃত্যের ভিডিও ফুটেজ রয়েছে।
গতকাল রোববার দুপুরে নৃত্যে অংশগ্রহণকারী কয়েকজন অভিভাবক নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন এবং উক্ত অনিয়মের বিরুদ্ধে তদন্তপূর্বক দ্রæত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।
উল্লেখ্য, আগামী ২৩/০১/২০১৯ ইং তারিখে হবিগঞ্জ জেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মন্তব্য
Loading...