ডেভন বেঙলী এসোসিয়েশন এর উদ্দোগে এক্সিটার এ বাংলাদেশের ৪৭তম বিজয় দিবস উদযাপন ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়েছে(ভিডিও)

87
gb
খায়রুল আলম লিংকন ||
ডেভন বেঙলী এসোসিয়েশন এর কার্যকরী কমিটির সদস্য খন্দকার হাদী হাসান বাবু এর পরিচালনায় এক্সেটারের স্থানীয় এক্সেটারের কর্ন এক্চেন্জ মিলনায়তনে ডেভন বেঙলী এসোসিয়েশন এর উদ্দোগে বাংলাদেশের ৪৭তম বিজয় দিবস উদযাপন ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়েছে. ডেভন বেঙলী এসোসিয়েশন এর সভাপতি আবুল সাহা লস্কর এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সভার শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করেন ডেভন বেঙলী এসোসিয়েশন পরিচালনা পর্যদ এর সদস্য বৃন্দ.বিজয় দিবসের অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন ডেভন কাউন্সিলের লর্ড মেয়র কাউন্সিলর রব হানা ফোর্ড.অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগটনের সেক্রেটারী  সৈয়দ মিশকাত আলম.  বিজয় দিবসের পটভূমি তুলে ধরে বক্তব্য রাখেন নতুন প্রজন্মের প্রতিনিধি আয়মান জামি পাশা . অনুষ্টানে অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডার্থ মাউথ কাউন্সিলের টাউন মেয়র রব লাইয়েন,নাইজেল ওয়ে.ডেভ রাইট।

কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেভন বেঙলী এসোসিয়েশন এর সহ-সভাপতি তৌরিস আলী ,ট্রেজারার শামছ উদ্দীন, এসিসটেন্ট ট্রেজারার হায়দার চৌধুরী, সদস্য শাহ হামিদ, শওকত ইসলাম চৌধুরী,তাজ উদ্দীন, মিজানুর রহমান,শারন চৌধুরী,শাহেদ মিয়া,বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ সহ  প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ.
>> বক্তারা তাদের বক্তব্যে বলেন গৌরবের ও ঐতিহাসিক ১৯৭১ সনের ১৬ই ডিসেম্বর থেকে বাঙালি বীরের জাতি হিসেবে বিশ্বে আত্মপ্রকাশ করে।বিজয়ের গৌরবদীপ্ত এই দিনটি সীমাহীন আনন্দের, উল্লাসের এবং পরম অর্জনের দিন। বীরের জাতি হিসেবে আমাদের গৌরবের ইতিহাস বিশ্বময় তুলে ধরতে হবে.অতিথি বৃন্দ বাঙ্গালী কমিউনিটির সকল প্রজন্মের মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষে ও নতুন প্রজন্ম তথা অবাঙ্গালীদেরকে আমাদের বীরত্ব গাঁথা ইতিহাস জানানোর জন্য এরকম অনুষ্টান আয়োজন আয়োজন করায় ডেভন বেঙলী এসোসিয়েশন এর পরিচালনা কমিটির সকল সদস্য বৃন্দকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান.অনুষ্ঠানে বাংলাদেশ আমার জন্মদেশ, পুর্বদিগন্তে সুর্য উঠেছে রক্ত লাল রক্ত লাল সহ আরো অনেক বিজয়ের গানপরিবেশন করেন স্থানীয় শিল্পি শাহরান চৌধুরী,সাজ আমীর । ডেভন বাংলা স্কুলের শিক্ষিকা লুৎফা হাসান ও রাবেয়া খাতুন এর তত্বাবধানে অনুষ্টানে  বিজয়ের কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন ডেভন বাংলা স্কুলের শিক্ষার্থী  কুলসুম,রামিসা,মাহি,নুসাইবা,ফাহিম,মাহদীন,মেহরাজ,ফারহান,সানজিদা,আইয়ান,আলীফ,মিনহা প্রমুখ.
অনুষ্টানে বিভিন্ন বয়সের নারী পুরুষ শিশু কিশোর ছারাও ভিনদেশীদের উপস্থিতি ছিল চোখে পরার মতো.
 ডেভন বেঙলী এসোসিয়েশন এর সভাপতি আবুল সাহা লস্কর, সহ-সভাপতি তৌরিস আলী ও সাধারন সম্পাদক সৈয়দ মিশকাত আলম আগত অতিথি বৃন্দ সহ উপস্থিত সকলকে অনুষ্টানে উপস্থিত হয়ে সাফল্যমন্ডিত করায় কার্যকরী কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান
অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন ডেভন কাউন্সিলের লর্ড মেয়র কাউন্সিলর রব হানা ফোর্ড.অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগটনের সেক্রেটারী সৈয়দ মিশকাত আলম. বৃটিশ বাঙ্গালীদের মাঝে বিজয় দিবসের পটভূমি তুলে ধরে বক্তব্য রাখেন নতুন প্রজন্মের প্রতিনিধি আয়মান জামি পাশা .নতুন প্রজন্ম তথা অবাঙ্গালীদেরকে বাঙ্গালীর বীরত্ব গাঁথা বিজয় সম্বন্ধে অনুষ্টানে আগত কিশোর সৈয়দ মুশারিরফ ও নাইজেল ওয়ে বলেন…….প্রবাস জীবনের শত ব্যস্ততাকে পেছনে ফেলে দেশের স্বাধীনতা দিবসের অনুষ্টানে উপস্থিত হন ডেভন,এক্সিটার সহ আশপাশ এলাকার বাঙ্গালীগন. বিভিন্ন বয়সের নারী পুরুষ শিশু কিশোর ছারাও ভিনদেশীদের উপস্থিতি ছিল চোখে পরার মতো.  ডেভন বাংলা স্কুলের শিক্ষিকা লুৎফা হাসান ও রাবেয়া খাতুন এর তত্বাবধানে অনুষ্টানে  বিজয়ের কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন ডেভন বাংলা স্কুলের শিক্ষার্থীবৃন্দ.

 

এসোসিয়েশন এর সাধারন সম্পাদক সৈয়দ মিশকাত আলম আগত অতিথি বৃন্দ সহ উপস্থিত সকলকে অনুষ্টানে উপস্থিত হয়ে সাফল্যমন্ডিত করায় কার্যকরী কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান.

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More