লন্ডন বাংলা প্রেসক্লাব নির্বাচন ২০১৯ আজ বুধবার নমিনেশন দাখিলের শেষ দিন

148
gb

 

রহমত আলী সম্পাদক দর্পণ ম্যাগাজিন ||
অদ্য ৯ জানুয়ারী বুধবার লন্ডন বাংলা প্রেসক্লাবের ২০১৯-২০ সালের নির্বাহি কমিটি গঠনের নির্বাচনের নমিনেশন পত্র দাখিলের শেষ দিন। এতে নির্ধারিত সময়ের মধ্যে ক্লাবের নির্বাহী কমিটির ১৫টি পদের নির্বাচনের জন্য নমিনেশন ফরম গ্রহণ করা হবে। এ সমস্ত পদগুলির মধ্যে রয়েছে, প্রেসিডেন্ট ১টি, ভাইস প্রেসিডেন্ট ১টি, জেনারেল সেক্রেটারী ১টি, এসিস্ট্যান্ট সেক্রেটারী ১টি, ট্রেজারার ১টি, কমিউনিকেশন সেক্রেটারী ১টি, ট্রেইনিং এন্ড রিসার্চ সেক্রেটারী ১টি, ইনফরমেশন এন্ড টেকনোলজী সেক্রেটারী ১টি, ইভেন্টস এন্ড ফ্যাসিলিটিজ সেক্রেটারী ১টি ও এক্সিকিউটিভ মেম্বার পদে ৬টি। এ পর্যন্ত প্রতিটি পদে ২টি করে নমিনেশন দাখিল হতে পারে বলে ধারনা করা হচ্ছে। তবে কোন পদে যদি বেলমাত্র ১টি নমিনেশন পড়ে তবে সে পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন বলে ঘোষনা করা হবে।
নমিনেশন ফি হিসাবে প্রেসিডেন্ট ৫০০ পাউন্ড, ভাইস প্রেসিডেন্ট ৪০০ পাউন্ড, জেনারেল সেক্রেটারী ৪০০ পাউন্ড, এসিস্ট্যান্ট সেক্রেটারী ২০০ পাউন্ড, ট্রেজারার ৪০০ পাউন্ড, কমিউনিকেশন সেক্রেটারী ২০০ পাউন্ড, ট্রেইনিং এন্ড রিসার্চ সেক্রেটারী ২০০ পাউন্ড, ইনফরমেশন এন্ড টেকনোলজী সেক্রেটারী ২০০ পাউন্ড, ইভেন্টস এন্ড ফ্যাসিলিটিজ সেক্রেটারী ২০০ পাউন্ড এবং প্রতি ইসি মেম্বার ১৫০ পাউন্ড করে নমিনেশন পেপারের সাথে জমা দিতে হবে।
নমিনেশন দাখিলের পর তা বাছাই করা হবে। প্রত্যাহারের শেষ তারিখ ১২ জানুয়ারী। ১৪ জানুয়ারী বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারী। এ নির্বাচনে ক্লাবের ৩১৮জন জেনারেল মেম্বার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটের দিন বেলা ২টা ৩০ মিনিট থেকে ভোট গ্রহণ শুরু হবে এবং শেষ হবে সন্ধ্যা ৬টায়। রাত ১২টার মধ্যেই ফলাফল জানা যাবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিস্ট সবাই।
ইতিমধ্যে একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠিত হওয়ার পর তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। তিন সদস্য বিশিষ্ট এ কমিশনে রয়েছেন, বিগত নির্বাচনের একজন ও নতুন দুইজন নির্বাচন কমিশনার।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন