৭সপ্তাহে ১৭ অভিযানে ২৬ পিস্তল, ১০৬টি গুলি,২৬ ম্যাগজিন ও ২৭ কেজি গানপাওডার উদ্ধার চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি’র অভিযানে পিস্তল,গুলি উদ্ধার

123
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ||

চাঁপাইনবাবগঞ্জের  শিবগঞ্জ উপজেলা সীমান্তে অভিযান চালিয়ে অবৈধভাবে ভারত থেকে নিয়ে আসা ১টি বিদেশী পিস্তল,৭রাউন্ড গুলি ও ১টি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার (০৪’ডিসেম্বর) ভোর পৌনে ৫টার দিকে সীমান্ত পিলার ৪/৫-১এস হতে  দেড়শ’ গজ বাংলাদেশের ভেতরে তারাপুর মাঠ এলাকায় বিশেষ অভিযানে এই অস্ত্র উদ্ধার হয়। তবে এ ঘটনায় কেউ আটক  হয়নি।
এ নিয়ে গত প্রায় ৭ সপ্তাহে (১৭’নভেম্বর’১৮-০৪’ৎানুয়ারী’১৯) চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে কর্তব্যরত দু’টি বিজিবি ব্যাটালিয়নের (৫৩ ও ৫৯) চলমান ও পৃথক ১৭টি অভিযানে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আনা ২৬টি পিস্তল, ১০৬ রাউন্ড গুলি,২৬টি ম্যাগাজিন ও ২৭ কেজি গানপাওডার উদ্ধার হল।
চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটলিয়নের উপ-অধিনায়ক মেজর এখলাছুর রহমান অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাঁর নেতৃত্তেব শুক্রবার ভোরে তারাপুর মাঠে শিংনগর বিওপি টহল দল অভিযান চালায়। এসময় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি অন্ধকারে ব্যাগ হাতে ভারতের দিক হতে সন্দেহজনকভাবে বাংলাদেশের অভ্যন্তরে আসতে থাকে। কিন্তু সে বিজিবির অবস্থান টের পাবার সাথে সাথে হাতের ব্যাগ ফেলে দৌড়ে ভারতের ভেতরে পালিয়ে যায়। পরে ব্যাগ তল্লাশী করে ১টি বিদেশী পিস্তল,৭ রাউন্ড গুলি ও ১টি ম্যাগজিন পাওয়া যায়।
উপ-অধিনায়ক  মেজর  এখলাছুর জানান, উদ্ধারকৃত অস্ত্র শিবগঞ্জ থানায় জমা করা হবে।