ব্রিটেনে শিশু যৌন নিপীড়নকারীর বেশির ভাগই পাকিস্তানি

81
gb

জিবি নিউজ24 ডেস্ক //

ব্রিটেনে শিশু যৌন নিপীড়নকারীর বেশির ভাগই পাকিস্তানি বংশোদ্ভূত বলে অভিযোগ করেছেনে ব্রিটিশ স্বরাষ্ট্রসচিব সাজিদ জাভিদ। তিনি বলেন, শিশু যৌন নিপীড়নের পিছনে পাক বংশোদ্ভূতদের হাত রয়েছে।

বৃহস্পতিবার বিবিসি রেডিও ৪ টুডে অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। পাকিস্তানে নিজের শিকড় থাকা সত্ত্বেও যৌন নিপীড়নে শিশুদের নিশানা করার পিছনে স্বদেশীয় দুষ্কৃতীদেরই কাঠগড়ায় তুলেছেন সাজিদ।

তিনি বলেন, যৌন নির্যাতকদের জাতিগত পরিচয় না জানলে অপরাধীরা আইনের ফাঁস গলে পালাতে সক্ষম হবে।

চলতি বছরের শুরুতে ‘জঘন্য এশীয় শিশু নির্যাতনকারী’ মন্তব্যের জেরে সমালোচনার তোপের মুখে পড়েন ব্রিটিশ স্বরাষ্ট্রসচিব। তাঁর মন্তব্যের জেরে ঘৃণাজনিত অপরাধের সংখ্যা বাড়তে পারে বলে জানান এদিনের অনুষ্ঠানের সঞ্চালিকা পাক বংশোদ্ভূত সাহিত্যিক কামিলা শামসি। জবাবে সাজিদ বলেন, রাজনীতিকদের যে ভাষা সম্পর্কে যথেষ্ট সচেতন হতে হয়, তা তার জানা আছে।

এর পরেই তিনি বলেন, ‘দল বেঁধে শিশুকে যৌন নির্যাতনের ঘটনাগুলি খুঁটিয়ে দেখলে যে কেউ বুঝতে পারবেন, অপরাধীদের মধ্যে পাকিস্তানে শিকড় থাকা মানুষের সংখ্যা বেশি। হতে পারে এর পিছনে কোনও সাংস্কৃতিক কারণ আছে, যা অপরাধীদের নিজ সম্প্রদায়ের প্রবণতার মধ্যে সুপ্ত রয়েছে। তার জেরেই এমন কাজে প্রবৃত্ত হচ্ছে এই সমস্ত দুষ্কৃতী।’

তিনি আরো বলেন, শিশুদের যৌন নিপীড়নকারী দলের সদস্যদের চারিত্রিক বৈশিষ্ট এবং প্রেক্ষিত অনুসন্ধানের জন্য তিনি নির্দেশ জারি করেছেন।

এছাড়া তিনি আরো বলেন, তার সরকার শিশুদের যৌন নিগ্রহ থেকে রক্ষা করতে বদ্ধপরিকর।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More