‘মি টু’ ঝড় তুলে এবার ভারত ছাড়ছেন তনুশ্রী

90

জিবি নিউজ24 ডেস্ক //

‘মি টু’ আন্দোলনে হলিউড তোলপাড়। একের পর এক যৌন হেনস্থার অভিযোগ করছেন নায়িকারা। ঠিক সে সময় এ আন্দোলন ছড়িয়ে পড়ে ভারতে। যার সূচনা করেন তনুশ্রী দত্ত।

‘মি টু’ আন্দোলনের কারণে বলিউডের অনেক নামকরা পরিচালক ও অভিনেতার ক্যারিয়ার ধ্বংসের মুখে পড়ে। তবে সব চেয়ে বেশি আলোচনা হয় বলিউডের শক্তিমান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ। যা করেন তনুশ্রী দত্ত। ভারতে ‘মি টু’ ঝড় এখন কিছুটা স্তিমিত। তবে তনুশ্রীর মামলা চলছে।

এ অবস্থায় তনুশ্রী ভারত ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যাচ্ছেন বলে জানা গেছে। কয়েকটি ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, বলিউডে আর অভিনয় করবেন না তিনি।

তনুশ্রী বলেন, যুক্তরাষ্ট্রের নাগরিকত্বের জন্য অনেক সময় ও অর্থ বিনিয়োগ করেছি। তাই ওই দেশেই আমার ভবিষ্যৎ। এখন সেখানেই চলে যাওয়া উচিত আমার।

ভারতে কবে ফিরবেন এমন প্রশ্নে তিনি জানান, হয়তো কখনো আবার ফিরব।

নানা পাটেকারের মামলা প্রসঙ্গে তনুশ্রী জানান, অনেক বছর আমি যৌন হয়রানির ক্ষত নিয়ে কাটিয়েছি। যুক্তরাষ্ট্র থেকে মুম্বাই এসে মামলা করি। এ মামলা চলার জন্য আমার শারীরিক উপস্থিতির আর প্রয়োজন নেই। এটা চলবে তার নিয়ম অনুযায়ী।

নানা পাটেকর বিরুদ্ধে তনুশ্রীর অভিযোগ ছিল, প্রায় এক দশক আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শুটিংয়ে তার সঙ্গে যৌন নিপীড়নমূলক আচরণ করেছিলেন নানা পাটেকার।

মন্তব্য
Loading...