হ্যারিকেও মাংস কম খেতে এবং বেশি বেশি ফল ও সবজি খেতে উৎসাহিত করেছেন মেগান

230
gb

জিবি নিউজ24 ডেস্ক //

যুবরাজ হ্যারির ওপর ঘষামাজা চালিয়েই যাচ্ছেন তা স্ত্রী মেগান মার্কেল। জানা গেছে, মেগানের প্রভাবে বিয়ের পর থেকে মাংস খাওয়া কমিয়ে দিয়েছেন হ্যারি। দ্যা মিরর-এর প্রতিবেদনে জানা যায়, ৩৪ বছরের হ্যারি বর্তমানে তার ‘পশুপ্রেমী’ স্ত্রী মেগানের মতোই ভেগান-ডায়েট অনুসরণ করছেন।

হ্যারি-মেগানকে কাছ থেকে দেখেছেন এমন একজন দ্যা মিরর-কে জানান, মেগান একজন পশুপ্রেমী। তিনি সাপ্তাহিক ছুটির দিনগুলো ছাড়া অন্যান্য দিন পুরোপুরি ভেগান খাবার খান। এমনকি তিনি পশমের তৈরি কোন পোশাকও ব্যবহার করেন না। হ্যারিকেও মাংস কম খেতে এবং বেশি বেশি ফল ও সবজি খেতে উৎসাহিত করেছেন মেগান।

শুধু মাংস নয়, ভেগানিজমের অনুসারীরা পশুজাত কোন কিছুই খান না। এর মধ্যে দুধ-দই-ঘি-মাখন এবং ডিমও অন্তর্ভুক্ত।

এর আগে মেগান হ্যারিকে ক্রিসমাস উপলক্ষে আয়োজিত রয়াল বক্সিং ডে-এর ঐতিহ্যবাহী ফিজেন্ট শুটিংয়ে অংশ নিতেও বিরত করেছেন। গত বিশ বছর ধরে হ্যারি তার বড় ভাই উইলিয়ামের সাথে এই ফিজেন্ট শুটিংয়ে অংশ নিয়ে আসছেন। তবে এবার থেকে হয়তো উইলিয়ামকে তার বাবা প্রিন্স চার্লস আর ছেলে জর্জকে নিয়েই শুটিং প্রতিযোগিতায় যেতে হবে।

গতবছর হ্যারি যখন জার্মানিতে বন্য শুকর শিকার প্রতিযোগিতায় অংশ নেন, সমস্যার শুরু তখন থেকেই। হ্যারি একটি নিরীহ পশুকে মারবেন, এটা ভেবেই মেগান মন খারাপ করে ফেলেন।

তবে একটি সূত্র বলছে, প্রিন্স উইলিয়াম মেগানের এই ব্যবহারে চটেছেন। এটিকে রাজপরিবার থেকে হ্যারিকে আলাদা করে ফেলার মতো একটি বিষয় বলে মনে করছেন তিনি।