লন্ডনে তিন দিনব্যাপী ইসলামী বইমেলার উদ্বোধন

243
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

লন্ডনে সপ্তমবারের মত অনুষ্টিত হচ্ছে আল-কোরআন একাডেমির উদ্যোগে তিন দিনব্যাপী ইসলামী বই মেলা। বইমেলায় ঢাকা ও কলকাতার নামিদামি বহু লেখকের ইসলামী বই সহ কুরআনের তাফসীর, হাদীসসহ বিভিন্ন ইসলামিক বইয়ের বিশাল সমারোহ রয়েছে। ইস্ট লন্ডন মসজিদের এলএমসি’র প্রধান হলে গত ২৪ নভেম্বর শনিবার থেকে শুরু হওয়া এই মেলায় শিশু-কিশোর, নারী-পুরুষ, লেখক, সাংবাদিক সহ কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। আয়োজকরা জানান বিগত ৬ বছর এই ইসলামিক বই মেলা থেকে প্রায় ৫০ হাজার বই বিক্রি হয়েছে। ইসলামি বইয়ের প্রতি মানুষের আগ্রহ দিন দিন বৃদ্ধি পাচ্ছে ।
বিগত কয়েক বছরের সফলতার পর আবারো লন্ডনে শুরু হয়েছে ইসলামিক বই মেলা। এই বই মেলার প্রথম দিনেই জমে উঠে বইয়ের স্টল। এতে শিশু-কিশোর-নারী-পুরুষের উপস্থিতি ছিলো লক্ষ্য নিয়ে। শিশু-কিশোরদের বই পড়ার প্রতি এবং লেখা লেখির প্রতি আগ্রহ সৃস্টি করতে হবে মতদেন লেখক গবেষকরা।
মেলায় ক্রেতাদের জন্য স্টোল গুলোত থাকছে বিশেষ ছাড়। এছাড়া ছোটদের জন্য আছে ইংরেজীতে রকমারি বই। এছাড়া রয়েছেছ সাহিত্য আড্ডা, কবিতা পাঠের আসর, ইসলামী ক্যালিওগ্রাফি কর্ণার। আর তাই মেলায় স্বপরিবারে আসার আহবান জানিয়েছেন ইসলামিক ব্যক্তিত্বরা ও লেখকগন।
আল কুরআন একাডেমীর চেয়ারম্যান ড. হাফিজ মুনির উদ্দিনের সভাপতিত্বে এবং ব্যারিষ্টার রেজোয়ান হোসেনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. এম এ বারী, হাফিজ মাওলানা আবু সাঈদ, ইষ্ট লন্ডন মসজিদের ইমাম ও খতিব মাওলানা শায়খ আব্দুল কাইয়ুম, চ্যানেল এস এর ফাউন্ডার মাহী ফেরদৌস জলিল, দেলোয়ার হোসেন খান, কে এম আবু তাহের চৌধুরী, মাওলানা কাজী আশিকুর রহমান, প্রফেসর কবীর উদ্দিন, ফরিদ আহমদ রেজাসহ অনেকে।
শনিবার দেড়টায় শুরু হওয়া বই মেলাটি আগামী রবিবার ও সোমবার প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে বলে জানান আয়োজকরা।