কমিউনিটি সংগঠনগুলোর জন্য নতুন তহবিল গঠন করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল

260
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

টাওয়ার হ্যামলেটসের কমিউনিটি সংগঠন ও স্বেচ্চছাসেবী সেক্টরকে অনুদান প্রদানের নতুন কর্মকৌশল কাউন্সিলের কেবিনেটে অনুমোদন লাভ করেছে। বর্তমানে চালু মেইনস্ট্রিম গ্র্যান্টস প্রোগ্রাম, যা চলতি বছরেই শেষ হবে, এর স্থলে চালু হবে ২ দশমিক ৬ মিলিয়ন পাউন্ডের নতুন কমিউনিটি ফান্ড। ব্যাপক আলোচনার পর ভলান্টিয়ার ও কমিউনিটি সেক্টর (ভিসিএস) এর জন্য গঠন করা হয়েছে নতুন এই লকাল কমিউনিটি ফান্ড।

বারার সামগ্রিক অগ্রযাত্রায় সেচ্চছাসেবী ও কমিউনিটি সংগঠনগুলো যাতে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যেতে পারে, সেজন্য এই তহবিল উল্লেখযোগ্য অবদান রাখবে। এ ব্যাপারে মেয়র জন বিগস বলেন, ২০০৮ সাল থেকে সারা দেশ জুড়েই কমিউনিটি ও ভলান্টারি সংগঠনগুলোকে অনুদান দেয়ার পরিমান ৪৪ শতাংশ হ্রাস পেয়েছে। আমি গর্বিত যে, টাওয়ার হ্যামলেটসে আমরা আমাদের কমিউনিটি সংগঠনগুলোকে অনুদান দেয়ার বর্তমান ধারাকে অব্যাহত রাখতে সক্ষম হচ্চিছ। তিনি বলেন, নতুন লকাল কমিউনিটি ফান্ড অনুমোদনের মাধ্যমে আমরা বাসিন্দাদের চাহিদা অনুযায়ি সার্ভিস প্রদানকারী স্বেচ্চছাসেবী ও কমিউনিটি সংগঠনগুলোর সাথে ঘনিষ্টভাবে কাজ করে যাওয়ার অঙ্গিকার পুণর্ব্যক্ত করলাম। একই সাথে এই খাতে অধিকতর স্বচ্চছতা, স্থিতিশীলতা ও স্বাতন্ত্র্যতা নিশ্চিত করা হলো।

লকাল কমিউনিটি ফান্ডের পাশাপাশি ক্ষুদ্র অনুদান কর্মসূচিও চালু থাকবে। কেবিনেট মেম্বার ফর রিসোর্সেস এন্ড দ্যা ভলান্টারি সেক্টর, কাউন্সিলর ক্যানডিডা রোনাহ্ব বলেন, আমাদের স্বেচ্চছাসেবী ও কমিউনিটি সংগঠনগুলোর সহায়তা ছাড়া বারার বাসিন্দাদের জন্য সকল গুরুত্বপূর্ণ সেবা প্রদান আমাদের পক্ষে সম্ভব নয়। তিনি বলেন, নতুন এই তহবিল আমরা রাতারাতি গঠন করিনি।

এই ধরনের কর্মসূচি গ্রহণের ক্ষেত্রে যারা আমাদের পরামর্শ, অভিমত দিয়ে সাহায্য করেছেন, তাদের সকলকে ধন্যবাদ জানাই। মেয়রাল এডভাইজার ফর কমিউনিটি এন্ড ভলান্টারি সেক্টর, কাউন্সিলর সাবিনা আকতার বলেন, আমাদের কমিউনিটি পার্টনাররা যাতে আগামী দিনগুলোতে আরো কার্যকর ও গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়, সেজন্য কাউন্সিলর বারার ভলান্টারি ও কমিউনিটি সেক্টরের সাথে ঘনিষ্ট সম্পর্ক বজায় রাখার ব্যাপারে অঙ্গিকারাবদ্ধ।