মৌলভীবাজার জেলার সেরা কতদাতা হলেন হাসিব হোসেন খান

255
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

মৌলভীবাজার জেলার সেরা কতদাতা হলেন সাউথ সিলেট কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক হাসিব হোসেন খান।

সোমবার ( ১২ নভেম্বর) মোহাম্মাদ আলী জিমনেসিয়াম হল সিলেটে কর অঞ্চলের আয়কর মেলা ২০১৮ অনুষ্ঠানে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ করদাতা হিসাবে ক্রেস্ট ও সেরা করদাতার সম্মাননাপত্র প্রদান করা হয় মৌলভীবাজার জেলার বিশিষ্ট ব্যবসায়ী হাসিব হোসেন খানকে।

সম্মাননাপত্রটি বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের জাতীয় রাজস্ব বোর্ড থেকে প্রদান করা হয়। সেরা করদাতা হিসাবে বিবেচিত হাসিব হোসেন খান দেশের বাইরে অবস্থান করায় এই সম্মাননাপত্রটি গ্রহন করেন তার পিতা ও সাউথ সিলেট কোম্পানীর সাবেক চেয়ারম্যান আব্দুল মাহিদ খান ও কোম্পানীর জেনারেল ম্যানেজার শাহাব উদ্দিন আহমদ।
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীন সম্পদ বিভাগের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূইয়া (এনডিসি) স্বাক্ষরীত ক্রেস্ট ও সম্মাননাপত্রটি আব্দুল মাহিদ খানের হাতে তুলে দেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (গ্রেড-১), (ট্যাক্সেস লিগ্যাল এন্ড এনফোর্সমেন্ট) মো. সিরাজুল ইসলাম।

সিলেট অঞ্চলের কর কমিশনার আবু হান্নানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মো. সিরাজুল ইসলাম-জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (গ্রেড-১), (ট্যাক্সেস লিগ্যাল এন্ড এনফোর্সমেন্ট), বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডা. মোহাম্মদ সোহরাওয়ার্দী, পরিচালক (স্বাস্থ্য) সিলেট বিভাগ, গোলাম মো. মুনির কমিশনার কাস্টমস ও ভ্যাট, খন্দকার সিপার আহমদ সভাপতি দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সিলেট, উইমেন্স চেম্বার অব কমাসর্ এন্ড ইন্ডাস্ট্রিজ সিলেট, সিলেট জেলা ক্রীড়া সংস্থ্যা, সিলেট বার এসোসিয়েশান ও অন্যান্য প্রতিষ্ঠানের সিনিয়র নেতৃবিন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও বিশিষ্ট ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

সাউথ সিলেটের ব্যবস্থাপনা পরিচালক হাসিব হোসেন খান বলেন-সেরা করদাতার হিসাবে আমাকে সম্মাননাপত্র প্রদান করায় জাতীয় রাজস্ব বোর্ডের সকল কর্মকর্তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি বলেন আমার শ্রদ্বেয় দাদা আব্দুল মজিদ খান ১৯৬৮ সালে আমাদের এই ব্যবসা শুরু করেন। এরই ধারাবাহিকতায় বিগত ৫০ বছর যাবদ মৌলভীবাজার জেলায় বিভিন্ন মাল্টিন্যাশনার কোম্পানীর পরিবেশক হিসাবে আমার প্রতিষ্ঠান সাউথ সিলেট কোং লিঃ, সাউথ সিলেট ট্রেডার্স, সাউথ সিলেট এন্টারপ্রাইজ, সাউথ সিলেট টেলিকম ও সাউথ সিলেট ডিস্ট্রিভিউশান নামে ব্যবসা পরিচালনা করে আসছি। তিনি তার ব্যবসায় আরোও সাফল্য কামনা করে সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

হাসিব হোসেন খান ব্যবসার পাশাপাশি সাধারণ সম্পাদক মৌলভীবাজার ক্লাব, দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ মৌলভীবাজার এর প্রতিষ্ঠাকালীন সদস্য, জেলা ক্রীড়া সংস্থ্যা ও  বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন।