ট্রাম্পের সমালোচকদের বাড়ির ঠিকানায় বোমা পাঠিয়েছে দুর্বৃত্তরা

170
gb

জিবি নিউজ24 ডেস্ক //

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচকদের বাড়ির ঠিকানায় বোমা পাঠিয়েছে দুর্বৃত্তরা। বুধবার থেকে এ পর্যন্ত বারাক ওবামা হিলারী ক্লিনটন, সিএনএন অফিসসহ ট্রাম্পের সমালোচনা করেন এমন ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ঠিকানায় বোমা পাঠানোর খবর পাওয়া গেছে।

সর্বশেষ অভিনেতা রবার্ট ডি নিরো-র মালিকানাধীন একটি রেস্টুরেন্টেও বিস্ফোরক ডিভাইসটি পাঠানো হয়েছে।

পুলিশের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো বলছে, বৃহস্পতিবার সকালের দিকে ম্যানহাটনে অবস্থিত ওই রেস্টুরেন্টে বিস্ফোরক ডিভাইসটি পাঠানো হয়।

ডি নিরো-ও একজন ট্রাম্প বিরোধী ফিল্ম সুপার স্টার। ট্রাম্পের ব্যাপক বিরোধিতার করার জন্য তাকে ‘জাতীয় বিপর্যয়’ বলেও মন্তব্য করেছিলেন ট্রাম্প।

এসব বোমা পাইপবোমা বলে জানিয়েছে এফবিআই। যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের দুই সপ্তাহ আগে এসব বোমা পাঠানোকে ‘উদ্দেশ্যমূলক’ বলছে মার্কিন কর্তৃপক্ষ।

ডোনাল্ড এ ঘটনাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ বলেছেন। একই সঙ্গে বোমা পাঠানোর ইস্যুকে কেন্দ্র করে তার প্রতি ‘শত্রুতা’ না করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের ঠিকানায় এ পর্যন্ত বোমা পাঠানো হয়েছে তাদের মধ্যে রয়েছেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক ভাইস-প্রেসিডেন্ট জো বাইডেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন, মার্কিন সংবাদমাধ্যম সিএনএন, সাবেক এটর্নি জেনারেল ইরিক হোল্ডার, ডেমোক্রাটদলীয় কংগ্রেসসদস্য ম্যাক্সাইন ওয়াটার্স ও সিআইএর সাবেক পরিচালক জন ব্রেনান এবং অভিনেতা রবার্ট ডি নিরো।

হোয়াইট হাউসের মুখপাত্র এ বিষয়ে বলেন, এই সন্ত্রাসী কর্মকাণ্ড জনপ্রতিনিধিদের উপর সহিংস হামলা চালানোর চেষ্টারই অংশ। তবে এই ধরণের ঘৃণ্য অপরাধকে সহ্য করা হবে না, এই ধরণের জঘন্য অপরাধীদের আইনের মুখোমুখি করা হবে।

তিনি জানান, মার্কিন গোয়েন্দা সংস্থা ও আইন প্রণয়নকারী সংস্থা বিষয়টি তদন্ত করছে এবং সকল প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।