মাদ্রিদে উন্নয়ন মেলা

380
gb

 বকুল খান, স্পেন থেকে।।

উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে গত মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮ তারিখ স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস এর হলরুমে বর্ণিল আয়োজনে ও উৎসবমুখর পরিবেশে ‘জাতীয় উন্নয়ন মেলা ২০১৮’ অনুষ্ঠিত হয়। দিনব্যাপী অনুষ্ঠিত এই উন্নয়ন মেলা উদ্বোধন করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, ।

তিনি বর্তমান সরকারের বিগত প্রায় দশ বছরে অর্জিত অভূতপূর্ব উন্নয়ন ও সাফল্য সম্পর্কে প্রবাসী বাংলাদেশিসহ বিদেশী অতিথিদের অবহিত করেন এবং এতে সরকারের উন্নয়ন কার্যক্রম, প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ সহ মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখার আহবান জানান।আলোচনায় রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে চলার একটি রূপরেখা তুলে ধরেন। তিনি দেশের উন্নয়ন সম্পর্কে প্রবাসীদের অবহিত করেন ও প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়ন অব্যাহত রাখার আহ্বান জানান। উন্নয়ন মেলা উপলক্ষে দূতাবাসের হলরুমে আর্থ-সামাজিক উন্নয়নের উপর একটি ভিডিওচিত্র উপস্থাপন করা হয়। বাংলাদেশের উন্নয়নের উপর দৃষ্টিনন্দন ব্যানার ও পোস্টার ছাড়াও ঐতিহ্যবাহী দেশীয় সামগ্রী দিয়ে হলরুম প্রাঙ্গন চমৎকারভাবে সজ্জিত করা হয়। পোস্টারসমূহে সরকারের শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, ক্রীড়া, বিদ্যুৎ, নারীর ক্ষমতায়ন, অবকাঠামো, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি, তৈরি পোশাক শিল্প, পাট, রপ্তানি ও রেমিটেন্সসহ এমডিজিতে বাংলাদেশের সাফল্যচিত্র এবং স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর সুনিপুনভাবে তুলে ধরা হয়।আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি কূটনৈতিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জন, বহির্বিশ্বে বলিষ্ঠ উপস্থিতিসহ গতিশীল পররাষ্ট্রনীতিও উপস্থাপন করা হয় এই উন্নয়ন মেলায়। উন্নয়ন মেলায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দূতাবাসের মিনিস্টার ও হেড অব চ্যান্সারী জনাব হারুন আল রশিদ, প্রথম সচিব(শ্রম)জনাব মোঃ শরিফুল ইসলাম সহ সকল কর্মচারী। বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে অতিথিদের আলোকপাত করেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর জনাব মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ। এসময় কমিউনিটি নেতাদের মধ্যে উপস্থিত . বিশিষ্ট রাজনীতিবিদ কমিউনিটি নেতা .এস এ আই রবিন .আল মামুন .আল আমিন. জাকির হুসেন .দুলাল সাফা . বোরহান উদ্দিন . সাংবাদিক এ কে এম. জহিরুল ইসলাম. আব্দুর রাজ্জাক . আব্দুর রহমান. .আব্দুল কাইয়ুম সেলিম. .রিজভী আলম .দবির তালুকদার .শামীম আহমেদ.ইফতেখার আলম .তামিম . ফয়সাল আলম .স্পেন ছাত্রলীগ সভাপতি রায়হান হুসেন .এনামুল আলী খান ..প্রমুখ আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত এই উন্নয়ন মেলায় প্রচুর দর্শক সমাগম হয়।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More