বিসিসিআইয়ের নিয়মের বদল চাইছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি !

498
gb

জিবি নিউজ24 ডেস্ক //

খেলোয়াড়দের সঙ্গে বউ থাকলে পারফর্মেন্স ভালো হয় নাকি খারাপ হয়- এটা বহু পুরনো বিতর্ক। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নিয়ম অনুসারে এখন বিদেশ সফরে ক্রিকেটারদের সঙ্গে স্ত্রীরা থাকতে পারবেন দুই সপ্তাহ। তার বেশি থাকা যাবে না। আর এই নিয়মেই বদল চাইছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি!

বিসিসিআইয়ের  এক কর্মকর্তার কাছে কোহলি এই ব্যাপারে প্রথম কথা বলেন। তাকে বলা হয়, এই অনুরোধ প্রশাসকদের কমিটি বা সিওএর কাছে পৌঁছে দেওয়া হবে। প্রশাসকদের কমিটির সঙ্গে এই ব্যাপারে কথাও বলেন বোর্ডের সেই কর্মকর্তা। সিওএ তখন নাকি বলেছেন যে, দলের ম্যানেজারকে এই ব্যাপারে আনুষ্ঠানিকভাবে অনুরোধ করতে হবে।

ভারতীয় দলের ম্যানেজার সুনীল সুব্রহ্ম্যণমকে তাই এই ব্যাপারে অনুরোধ করতে বলা হয়েছে। তবে এই ইস্যুতে খুব তাড়াতাড়ি কোনো সিদ্ধান্ত হবে না। এটা বোর্ডের নীতিগত সিদ্ধান্তের মধ্যে পড়ছে। তাই বোর্ডে নতুন পদাধিকারীরা না আসা পর্যন্ত সিওএ এই ব্যাপারে সিদ্ধান্ত স্থগিত রাখছে। তাছাড়া কোহালি পুরনো নিয়মকে বদলে ফেলতে চাইছেন- যা বিসিসিআই নরমভাবেই দেখছে।

গত ইংল্যান্ড সফরে ভারতীয় হাইকমিশন আয়োজিত এক অনুষ্ঠানে আনুশকা শর্মাকে দেখা গিয়েছিল কোহলির সঙ্গে। যা নিয়ে বিতর্ক হয়েছিল। ক্রিকেটপ্রেমীরা সোশ্যাল মিডিয়ায় সমালোচনা করতে থাকেন বোর্ডের। বলা হয়, অধিনায়কের স্ত্রী ও অভিনেত্রী বলেই ক্রিকেটারদের সঙ্গে দাঁড়িয়ে ছবি তুলেছেন আনুশকা। কিন্তু, অন্য কোনো ক্রিকেটারের স্ত্রীদের দেখা যায়নি ছবিতে। বোর্ড তখন জানায় যে সমস্ত ক্রিকেটারদেরই স্ত্রীকে নিয়ে আসতে বলা হয়েছিল অনুষ্ঠানে।