সৌদি জোটভুক্ত সব দেশের রাজধানীতে হামলার হুমকি হুথিদের

194
gb

জিবি নিউজ 24 ডেস্ক //

ইয়েমেনে যারা আগ্রাসন চালাচ্ছে তাদের রাজধানীগুলোতে ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত থাকবে বলে জানিয়েছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ সংগঠন।

ওইসব রাজধানীর কোনোটিই এখন আর নিরাপদ থাকবে না জানিয়ে হুথি আনসারুল্লাহর সিনিয়র মুখপাত্র মোহাম্মাদ আব্দুস সালাম আল-জাজিরা টিভি চ্যানেলকে বলেন, আমরা কারো ওপর বোমা ফেলার পক্ষে নই। তবে আগ্রাসীদের হামলার মোকাবেলায় চুপচাপ বসে থাকতে পারি না। এখন থেকে আমরা আগ্রাসী জোটের রাজধানীগুলোতে হামলা চালিয়ে যাব।

ইয়েমেনের সেনাবাহিনীর দেশে তৈরি ‘সামাদ-৩’ ড্রোন দিয়ে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালানোর পর হুথি আনসারুল্লাহর পক্ষ থেকে এসব বক্তব্য এল।

আনসারুল্লাহর মুখপাত্র আরও বলেন, আমাদের সেনাবাহিনীর ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও টর্পেডো রয়েছে। আমরা দেশেই এখন ক্ষেপণাস্ত্র তৈরি করছি। আমরা ইরানের কাছ থেকে ক্ষেপণাস্ত্র পাচ্ছি বলে পাশ্চাত্য যে অভিযোগ করছে তা ভিত্তিহীন।

তবে ইরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কোনো চিন্তাভাবনা হুথি আনসারুল্লাহর নেই বলে তিনি জানান।

আব্দুস সালাম বলেন, আমরা ইয়েমেনের সব দল ও সংগঠনের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের পক্ষে। আমরা সাবেক প্রেসিডেন্ট আব্দরাব্বু মানসুর হাদির সঙ্গেও চুক্তি করতে প্রস্তুত আছি।

উল্লেখ্য, দারিদ্র্যপীড়িত ইয়েমেনের বিরুদ্ধে সৌদি আরবের নেতৃত্বে গত তিন বছরেরও বেশি সময় ধরে আগ্রাসন চলছে। এতে সর্বাত্মক সহযোগিতা করছে আরব আমিরাতসহ কয়েকটি দেশ।