লন্ডনে বাঙালী পাড়ায় ছুরিকাঘাত: শান্তি শৃৃখলা রক্ষায় পুলিশ ঘনিষ্টভাবে কাজ করছে-কাউন্সিল

163
gb

জিবি নিউজ 24 ডেস্ক //

২১ থেকে ২৩ জুলাই টাওয়ার হ্যামলেটসের শেডওয়েল এলাকায় সহিংস ঘটনায় দুই জন ছুরিকাহত হয়েছেন। শনিবার এক তরুণকে ছুরির মুখে ছিনতাইয়ের একটি ঘটনাকে কেন্দ্র করে সন্দেহভাজন ছিনতাইকারী গ্যাংয়ের সাথে সংঘাতের ঘটনা ঘটে।
পরে এই ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ দ্রুত পদক্ষেপ নেয় এবং ৭ জনকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করে। গ্রেফতারকৃতদের মধ্যে ৪ যুবক জামিনে মুক্তি পেলেও বাকিরা পুলিশি হেফাজতে রয়েছে। হামলার ঘটনায় ব্যবহৃত গাড়িটিও পুলিশ জব্দ করেছে।
২৩ জুলাই ভোরে একজন ছুরিকাহত হন। এসময় সন্দেহভাজন হামলাকারীরা একটি সিলভার রংয়ের গাড়িতে ছিলো। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে একজনকে গ্রেফতার করা এবং কারটি আটক করা হয়েছে, যেখান থেকে একটি চাকু উদ্ধার করা হয়।
এই এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশী টহল জোরদার করা হয়েছে। পুলিশ বারার দক্ষিণ পশ্চিম অঞ্চল, অর্থ্ াশেডওয়েল, লাইমহাউজ, হোয়াইটচ্যাপল ও মাইল এন্ড এলাকায় বিশেষভাবে নজরদারি চালিয়ে যাচ্চেছন।
এই এলাকায় সেকশন ৬০ কার্যকর করা হয়েছে। এর অর্থ হলো সহিংসতা রোধকল্পে পুলিশ যে কাউকে থামিয়ে তল্লাশি চালাতে পারবে। মেয়র জন বিগস বলেন, সহিংসতা মোকাবেলায় আমরা পুলিশ ও আমাদের অন্যান্য পার্টনারদের সাথে অত্যন্ত ঘনিষ্টভাবে কাজ করছি। টাওয়ার হ্যামলেটসে ছুরি চাকুর ব্যবহার কোনভাবেই মেনে নেয়া হবে। আমাদের কমিউনিটিগুলোর সুরক্ষা নিশ্চিত করতে আমাদের পক্ষে যা যা করা সম্ভব আমরা করে যাবো।
কেবিনেট মেম্বার ফর কমিউনিটি সেফটি, কাউন্সিলর আসমা বেগম বলেন, অতিরিক্ত পুলিশ টহলের বিষয়টিকে বাসিন্দারা স্বাগত জানিয়েছেন বলে আমাকে অবহিত করেন। আমাদের বাসিন্দাদের আশ্বস্ত করতে আমরা পুলিশের সাথে ঘনিষ্টভাবে কাজ করে যাচ্চিছ। টাওয়ার হ্যামলেটস’ পুলিশের ডিসিআই মাইক হ্যামার বলেন, শেডওয়েলে পৃথক দুম্বটি ঘটনা নিয়ে কমিউনিটির উদ্বিগ্নতা সম্পর্কে আমরা ওয়াকিবহাল আছি। এইসব সহিংস ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আমরা অনেককে গ্রেফতার করেছি এবং সংশ্লিষ্ট এলাকাগুলোতে পুলিশের দৃশ্যমান টহল নিশ্চিত করা হয়েছে, যা অব্যাহত থাকবে।