পূণ্যভূমি সিলেটে প্রহসনের নির্বাচন হতে দেওয়া হবে না: আরিফ

259
gb

জিবি নিউজ 24 ডেস্ক //

সিলেটে বিএনপি মনোনীত প্রার্থী ও সিসিকের সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন আজ্ঞাবহ হয়ে প্রহসনের নির্বাচন করলে এর প্রভাব আগামী সংসদ নির্বাচনে পড়বে। কোনো প্রহসনের নির্বাচন হতে দেওয়া হবে না পূণ্যভূমি সিলেটে।

সোমবার দুপুরে সিলেট নগরীর শাহী ঈদগাস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন আরিফুল হক চৌধুরী।

কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের উপস্থিতিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরিফ অভিযোগ করেন,
নির্বাচন সামনে রেখে দলীয় নেতাকর্মী ও অনুসারীদের হয়রানি করছে পুলিশ। গতকাল পুলিশ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সাঈদ ও তার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আব্দুর রাজ্জাকের ছেলে রুম্মান রাজ্জাককে ধরে নিয়ে গেছে। দলীয় নেতাকর্মীদের বাসা-বাড়িতে প্রতিনিয়ত তল্লাশী চালানো হচ্ছে। ২১ জুলাইর ঘটনায় দলের সিনিয়র নেতাদের আসামী করা হয়েছে। আব্দুর রাজ্জাক ও নাসিম হোসাইনের মতো সিনিয়র নেতাদের ভয়-ভীতি দেখানো হচ্ছে।’

তিনি নেতাকর্মীদের হয়রানি বন্ধের দাবি জানিয়ে বলেন, এ অবস্থা চলতে থাকলে ঢাকায় গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে প্রতিবাদ জানাবো। অবস্থা এমন চলতে থাকলে আমাদের বাধ্য করা হবে রাজপথে নামতে।

আরিফুল হক বলেন, সিলেটের মানুষ অন্যায় করে না, অন্যায়কে প্রশ্রয়ও দেয় না। আমরা সহনশীল শান্তিপ্রিয়। তাই কোনো অন্যায় সিলেটের জনগণ মানবে না।

গণমাধ্যমের সহযোগিতার কথা স্মরণ করে তিনি বলেন, অতীতের মতো আপনাদের সহযোগিতা চাই। আজ থেকে ফলাফল প্রকাশের আগ পর্যন্ত আপনাদের সহযোগিতা আগের মতো চাই।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আনাম চৌধুরী, বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, ডা. সাখাওয়াত হোসেন জীবন, দিলদার হোসেন সেলিম, শাম্মী আখতার, মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাওলানা খলিলুর রহমান ও মাওলানা তাজুল ইসলাম হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।