কুয়েতে শান্তি মিশনে বাংলাদেশি সেনা সদস্যের মৃত্যু

245
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

কুয়েতে শান্তি মিশনে কর্মরত নোয়াখালীর অধিবাসী দুই সন্তানের জনক মোহাম্মদ ইসমাইল (৩০) নামের এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। কুয়েতের স্থানীয় সময় শুক্রবার ভোর ৫টার সময় হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। নিহত ইসমাইল নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউপির বালিয়াকান্দি গ্রামের আলতু মিয়ার নতুন বাড়ির তোফায়েল আহম্মদের ছেলে। ৪ ভাই ২ বোনের মধ্যে সে দ্বিতীয়।

কুমিল্লা সেনানিবাসের লে. জেনারেল শাহরিয়া ও কুয়েত মিশন থেকে মেজর হাসানের বরাত দিয়ে তার পরিবারের সদস্য দীন মোহাম্মদ এম এ জানান, এক বছর আগে দক্ষিণ আফ্রিকায় সফল ভাবে শান্তি মিশন শেষে ইসমাইল দেশে আসে। গত ৪ মাস পূর্বে ৫ বছরের জন্য কুয়েতে শান্তি মিশনে যোগ দেয় ইসমাইল। গত শুক্রবার রাত ১২টায় সময় নিহতের বড় ভাই ডা. মো ইউসুপকে কুয়েত শান্তি মিশন থেকে ইসমাইলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানানো হয় শুক্রবার ভোর ৫টায় ফজরের নামাজের সময় ইসমাইলের কক্ষে একটি শব্দ হয়।

এ সময় সহকর্মীরা এগিয়ে এসে দেখে ইসমাইল তার শোয়ার সিটে বাকা হয়ে পড়ে আছে। সঙ্গে সঙ্গে তাকে কুয়েত সরকারি হাসপাতলে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ইসমাইলের লাশ বর্তমানে কুয়েতের পুলিশ হেফজতে রয়েছে। লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। আসতে আরো তিন চার দিন সময় লাগতে পারে। তার অকাল মৃত্যু সংবাদ আসার পর থেকে ওই পরিবারে চলছে শোকের মাতম। স্বজনদের আহজারিতে ভারি হয়ে আসছে সারা এলাকা। তারা দ্রুত মৃতদেহ দেশে আনার দাবি জানিয়েছে।