বর্ষবরণ উৎসবে নাশকতা-হামলা ঠেকাতে প্রস্তুত র‌্যাব : ডিজি

বর্ষবরণের অনুষ্ঠানে জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে যেকোনো নাশকতা-হামলা মোকাবেলায় র‍্যাবের স্ট্রাইকিং ফোর্স ও স্পেশাল কমান্ডো টিম প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

শনিবার (১৩ এপ্রিল) রমনা বটমূল এলাকার নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি । 

র‌্যাব মহাপরিচালক বলেন, এই দেশে সব ধর্মের সব বর্ণের মানুষ যাতে সব উৎসব নির্বিঘ্নে উদযাপন করতে পারে সে জন্য র‍্যাবসহ সব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সারা দেশে সর্বদা সজাগ রয়েছে।

 

পহেলা বৈশাখকে কেন্দ্র করে প্রত্যেক বছরের মতো এবারও র‍্যাব দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। নববর্ষের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে।

নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীর টিএসসি, শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফুটসহ যেসব এলাকায় মানুষের সমাগম হবে, সেখানে পেট্রলসহ সুইপিং করা হবে। এসব এলাকায় আমাদের গোয়েন্দা টিম সার্বিক নজরদারি অব্যাহত রেখেছে।

সারা দেশে আমাদের রিজার্ভ টিম, কন্ট্রোলরুম স্থাপন, সিসি ক্যামেরা মনিটরিং থাকবে।

 

যেকোনো হামলা মোকাবেলায় আমাদের স্পেশাল কমান্ডো টিম প্রস্তুত থাকবে। জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও আমরা আত্মতৃপ্তিতে ভুগছি না।

গোয়েন্দা তথ্য ও সাইবার মনিটরিংয়ের মাধ্যমে জঙ্গিদের যেকোনো ধরনের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করে দিতে র‌্যাব সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

 

তিনি আরো বলেন, ভার্চুয়াল জগতে যেকোনো ধরনের গুজব বা উসকানিমূলক বা মিথ্যা তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য র‍্যাব সাইবার জগতে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন